বিশ্বাস করতে হবে আমরা টি-টোয়েন্টিতেও ভালো দল: ডমিঙ্গো

নিজস্ব প্রতিবেদক

বিশ্বাস করতে হবে আমরা টি-টোয়েন্টিতেও ভালো দল: ডমিঙ্গো

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে 'প্রথম রাউন্ড' নামে বাছাইপর্ব উৎরাতে হবে! যেখানে টাইগারদের প্রতিপক্ষ ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ডের মতো দল।

সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে তাদের দেশে টি-টোয়েন্টি সিরিজ জিতে এসেছে বাংলাদেশ। কিন্তু প্রতিপক্ষ খর্বশক্তির হওয়ায় টাইগারদের সমালোচনা থামেনি। 

এত সমালোচনা শুনে বিরক্ত প্রধান কোচ রাসেল ডমিঙ্গো আজ ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, 'বাংলাদেশ দল নিয়ে ক্রমাগত নেতিবাচক ও বাজে কথা শোনা খুবই হতাশাজনক। কেন সবাই বলতে চান আমরা ভালো টি-টোয়েন্টি দল নই? আমাদের দারুণ কিছু খেলোয়াড় আছে। তাদের উন্নতির সুযোগ আছে। বিশ্বাস করতে হবে আমরা টি-টোয়েন্টিতেও ভালো দল।'

জিম্বাবুয়ে সিরিজ থেকে খেলোয়াড়েরা আত্মবিশ্বাস পাবে বলে মনে করেন ডমিঙ্গো, 'আমাদের ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের মত শরীর নেই। কিন্তু দল নিয়ে আমি অনেক ইতিবাচক। সবসময় নেতিবাচক মন্তব্য খুব হতাশাজনক। তাই আমি অসম্মতি জানাচ্ছি, আমরা খারাপ দল নই। আমাদের ভালো টি-টোয়েন্টি খেলোয়াড় আছে। তারা খুব বেশি ম্যাচ খেলেনি। নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ হতাশার ছিল, তবে জিম্বাবুয়েতে ভালো করে এই সিরিজে আত্মবিশ্বাস নিয়ে এসেছি।'

আরও পড়ুন:


বাড়ানো হয়েছে লঞ্চ চলাচলের সময়

এবার পর্নোগ্রাফি শুটিংয়ের অভিযোগে অভিনেত্রী গ্রেপ্তার

সাকিবের সামনে রেকর্ড গড়ার হাতছানি, যেখানে তিনিই হবেন প্রথম

চিত্রনায়িকা একার বিরুদ্ধে হাতিরঝিল থানায় দুই মামলা


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

প্লে-অফের লড়াইয়ে টিকে রইল মুম্বাই

অনলাইন ডেস্ক

প্লে-অফের লড়াইয়ে টিকে রইল মুম্বাই

টানা তিন পরাজয়ের পর অবশেষে জয়ের ধারায় ফিরল মুম্বাই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৪২তম ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। এই জয়ে শেষ চারের দৌড়ে টিকে রইল রোহিত শর্মার দল। 

মাঝারি পুঁজি নিয়েও বেশ ভালোভাবেই লড়াইয়ে ছিল পাঞ্জাব কিংস। কিন্তু শেষদিকে হার্দিক পান্ডিয়া সব হিসাব উল্টে দিলেন।

আবুধাবিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৫ রান জড়ো করে পাঞ্জাব। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন অ্যাইডেন মারক্রাম। ২৯ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৬টি চার।

জবাবে ৪ উইকেট হারিয়ে ৬ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেয় মুম্বাই।

লক্ষ্য তাড়ায় নেমে মুম্বাইয়ের শুরুটা ভালো হয়নি। দলের অধিনায়ক ও ওপেনার রোহিত শর্মা মাত্র ৮ রান করেই বিদায় নেন। তিনে নামা সূর্যকুমার যাদব তো কোনো রান করার আগেই মুখোমুখি হওয়া প্রথম বলেই বোল্ড হয়ে ফিরেছেন। কিন্তু মিডল অর্ডারে সৌরভ তিওয়ারি ও কুইন্টন ডি কক হাল ধরেন। তবে ডি কক ইনিংস লম্বা করতে পারেননি। এই প্রোটিয়া ওপেনার ২৯ বলে ২৭ রান করে আউট হন।

ডি ককের বিদায়ের পর পান্ডিয়াকে নিয়ে মুম্বাইয়ের রানের চাকা সচল রাখেন তিওয়ারি। ৩৭ বলে ৪৫ রানের ইনিংস খেলে তিওয়ারি যখন চতুর্থ উইকেট হিসেবে বিদায় নেন, মুম্বাইয়ের সংগ্রহ তখন ৯২ রান। অপরপ্রান্তে তখনও হাত খুলতে শুরু করেননি পান্ডিয়া। তবে কাইরন পোলার্ড আসতেই গতি আসে পান্ডিয়ার ইনিংসে। তাদের দাপুটে ব্যাটিংয়ে শেষ ৫ ওভারে আসে ৫৩ রান। যে মুম্বাই প্রথম ১০৫ বলে করেছিল ১০৮ রান, সেই দলই কি না শেষ ৯ বলে পায় ২৯ রান!

শেষ পর্যন্ত পান্ডিয়া ৩০ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪০ রান নিয়ে অপরাজিত থাকেন। অন্যদিকে পোলার্ড অপরাজিত থাকেন ৭ বলে ১ চার ও ১ ছক্কায় ১৫ রানে। দুজনের ২৩ বলে ৪৫ রানের জুটিই ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

বল হাতে পাঞ্জাবের রবি বিষ্ণু ৩ উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট গেছে মোহাম্মদ শামি ও ন্যাথান এলিসের ঝুলিতে। তবে শামি ৪ ওভারে খরচ করেছেন ৪২ রান। এর মধ্যে তার শেষ ওভারে ১৭ রান আসে, যার ১৬ রানই আসে পান্ডিয়ার ব্যাট থেকে।

আরও পড়ুন:


দুই মেয়েসহ মা নিখোঁজ উৎকন্ঠায় পরিবার

রশি দিয়ে বাধা প্রতিবন্ধী শহিদের বন্দী জীবন

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ক্রিকেটার রিদু নিহত

স্কুল খোলার পর যেভাবে চলবে প্রাথমিকের ক্লাস!


 

এর আগে মন্দীপ সিং ও লোকেশ রাহুলের ওপেনিং জুটিতে ৩৬ রান পায় পাঞ্জাব। মন্দীপ ১৫ রানে বিদায় নেওয়ার পর ক্রিস গেইলকে (১) দাঁড়াতেই দেননি পোলার্ড। ওই ওভারেই রাহুলকেও (২১) বিদায় করে পাঞ্জাবের সর্বনাশ করেন ক্যারিবীয় অলরাউন্ডার। পুরো ইনিংসে ওই এক ওভারই করেছেন তিনি। তবে ওই জোড়া ধাক্কার পরও পাঞ্জাবকে সম্মানজনক সংগ্রহ এনে দিয়েছেন এইডেন মার্করাম। এই প্রোটিয়া ব্যাটার ২৯ বলে ৬ চারে ৪২ রানের ইনিংস খেলেছেন। এছাড়া দীপক হুডা ২৮ ও হারপ্রীত ব্রারের ব্যাট থেকে এসেছে ১৪ রান।

বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন মুম্বাইয়ের জসপ্রীত বুমরাহ ও পোলার্ড। আর ১টি করে উইকেট গেছে ক্রুনাল পান্ডিয়া ও রাহুল চাহারের দখলে।

সংক্ষিপ্ত স্কোর

টস : মুম্বাই ইন্ডিয়ান্স

পাঞ্জাব কিংস : ১৩৫/৬ (২০ ওভার)
মারক্রাম ৪২, দীপক ২৮
পোলার্ড ৮/২, বুমরাহ ২৪/২

মুম্বাই ইন্ডিয়ান্স : ১৩৭/৪ (১৯ ওভার)
সৌরভ ৪৫, হার্দিক ৪০*, ডি কক ২৭, পোলার্ড ১৫*
বিষ্ণই ২৫/২, এলিস ১২/১

ফল : মুম্বাই ইন্ডিয়ান্স ৬ উইকেটে জয়ী।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

প্রধানমন্ত্রীর জন্মদিনে সাকিব আল হাসানের আবেগঘন স্ট্যাটাস

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর জন্মদিনে সাকিব আল হাসানের আবেগঘন স্ট্যাটাস

বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ মঙ্গলবার। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।

৭৫তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছায় ভাসছেন প্রধানমন্ত্রী। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানও শুভেচ্ছা জানিয়েছেন দেশনেত্রী শেখ হাসিনাকে। সাকিব নিজের ভেরিফাইড ফেসবুক পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একটি ছবি পোস্ট করে জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

নিউজ টোয়েন্টিফোরের সম্মানিত পাঠকদের উদ্দেশে সাকিব আল হাসানের স্ট্যাটাসটি তুলে ধরা হল -

আপনার এই বিশেষ দিনে পৃথিবীর সকল সুখ আপনার হোক। মাতৃভূমির প্রতি আপনার অকৃত্রিম ভালোবাসা এবং অকুতোভয় নেতৃত্ব অনুপ্রেরণা যোগায় আমাদের। দেশের সর্বোপরি উন্নয়নের চাকা সচল রাখায় আমরা আপনার প্রতি চিরকৃতজ্ঞ। আপনার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করি।

শুভ জন্মদিন আমাদের শ্রদ্ধা ও ভালোবাসার মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা!

news24bd.tv এসএম

আরও পড়ুন


প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দেশব্যাপী গণটিকা কার্যক্রম

বাঙালি জাতির ‘‘মুকুট মণি” শেখ হাসিনা

ভারত থেকে কেজি দরে কেনা চুল আসছে দেশে

৫ ঘণ্টা পর মিলল ড্রেনে পড়ে নিখোঁজ সেই তরুণীর মরদেহ


 

পরবর্তী খবর

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ইনজামাম

অনলাইন ডেস্ক

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ইনজামাম

হৃদরোগে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও অধিনায়ক ইনজামাম উল হক। গতকাল সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হলে লাহোরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় কিংবদন্তি এই ক্রিকেটারকে। পরে সেখানেই তার অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে।

স্থানীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার।

স্থানীয় সাংবাদিকদের ক্রিকেটারের অসুস্থতা নিয়ে তার ম্যানেজার জানিয়েছেন, গত তিন দিন ধরেই বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন সাবেক এই ক্রিকেটার। যদিও এ ক’দিন তিনি বাড়িতেই ছিলেন।

তবে সোমবার সন্ধ্যায় বুকের ব্যথা বেড়ে গেলে দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে পরীক্ষা নিরীক্ষার পর জানা যায়, তার হার্টে একটি ‘ব্লক’ রয়েছে। এরপরই চিকিৎসকরা তার অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন।

৫১ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার এখন অনেকটাই ভাল আছেন বলে জানা গেছে। তবে আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে হাসপাতালেই থাকতে হবে তাকে।

আরও পড়ুন


আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন

ইউটিউবারদের আয়ের উপর কর, মিশরে মিশ্র প্রতিক্রিয়া

গালে থাপ্পড়ের পর এবার ডিম হামলার শিকার ম্যাক্রোঁ, ভিডিও ভাইরাল

বিশ্বের প্রশংসাসহ সব অর্জনই প্রধানমন্ত্রীর নেতৃত্বে


পাকিস্তানের জার্সিতে ইনজামাম উল হক সবচেয়ে সফল অধিনায়কদের একজন। ১৯৯২ সালে পাকিস্তানের হয়ে বিশ্বকাপ জয়ের পর বিশ্বক্রিকেটে তিনি আকাশচুম্বী জনপ্রিয়তা অর্জন করেন। ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ইনজামাম উল হক। ৩৭৫টি ম্যাচ খেলে তিনি করেছেন ১১ হাজার ৭০১ রান। এছাড়া টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তার নামের পাশে যোগ করেছেন ৮ হাজার ৮২৯ রানের মাইলফলক।

উল্লেখ্য, পাকিস্তানের এই কিংবদন্তি ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ২০০৭ সালে। তারপর তিনি পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হন। বেশ কিছু দিন আফগানিস্তানের প্রধান কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

উজ্জ্বল মুস্তাফিজে নিবু নিবু রাজস্থান

অনলাইন ডেস্ক

উজ্জ্বল মুস্তাফিজে নিবু নিবু রাজস্থান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ৪০তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলের চলমান আসর থেকে বাদ পড়া সানরাইজার্স হায়দরাবাদ পাঁচ ম্যাচ পর নিজেদের দ্বিতীয় জয় পায় এই ম্যাচে। 

৪০তম ম্যাচে জেসন রয় ও কেন উইলিয়ামসনের ফিফটির ওপর ভর করে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারায় দলটি। 

সোমবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান করে।  দলের পক্ষে সর্বোচ্চ ৮২ রান করেন অধিনায়ক স্যাঞ্জু স্যামসন। ৫৭ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৭টি চার ও ৩টি ছক্কা। এছাড়া যশস্বী জাইসওয়াল ২৩ বলে ৩৬ ও মহিপাল লোমরোর ২৮ বলে অপরাজিত ২৯ রান করেন। হায়দরাবাদের পক্ষে সিদ্ধার্থ কাউল শিকার করেন জোড়া উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ও ৯ বল বাকি থাকতে ১৬৭ করে জয়ের বন্দরে পৌঁছে যায়  হায়দরাবাদ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে হায়দরাবাদকে এনে দেয় দারুণ সূচনা। ১১ বলে ১৮ রান করে ঋদ্ধিমান সাহা সাজঘরে ফিরলেও দৃঢ়তা দেখান জেসন রয়। এরপর কেন উইলিয়ামসনকে নিয়ে দেখেশুনে খেলতে থাকেন রয়।

৪২ বলের মোকাবেলায় ৮টি চার ও ১টি ছক্কা ৬০ রান করে রয় সাজঘরে ফিরলেও উইলিয়ামসন দলকে জয়ের পথে নিয়ে যান। প্রিয়ম গার্গ গোল্ডেন ডাকের শিকার হলেও অভিষেক শর্মা দারুণভাবে সঙ্গ দেন উইলিয়ামসনকে।

শেষপর্যন্ত ১৮.৩ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় হায়দরাবাদ। উইলিয়ামসন ৪১ বলের মোকাবেলায় ৫টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে ৫১ রানে অপরাজিত থাকেন। ১৬ বলে ২১ রান করে অপরাজিত থাকেন অভিষেক। বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান ৩.৩ ওভার বল করে খরচ করেন ২৬ রান, শিকার করেন একটি উইকেট।

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


এই জয়ে ১০ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে হায়দ্রাবাদ। আর সমান ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে আগের ষষ্ঠস্থানেই রয়েছে রাজস্থান। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই সুপার কিংস।

সংক্ষিপ্ত স্কোর 

টস : রাজস্থান রয়্যালস

রাজস্থান রয়্যালস : ১৬৪/৫ (২০ ওভার)
স্যামসন ৮২, জাইসওয়াল ৩৬, মহিপাল ২৯*
সিদ্ধার্থ ৪-০-৩৬-২, ভুবনেশ্বর ৪-১-২৮-১

সানরাইজার্স হায়দরাবাদ : ১৬৭/৩ (১৮.৩ ওভার)
রয় ৬০, উইলিয়ামস ৫১*
মহিপাল ৩-০-২২-১, মুস্তাফিজ ৩.৩-০-২৬-১

news24bd.tv/আলী

পরবর্তী খবর

রাসেলের ইঞ্জুরিতে দলে জায়গা পাবেন সাকিব?

অনলাইন ডেস্ক

রাসেলের ইঞ্জুরিতে দলে জায়গা পাবেন সাকিব?

শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বিতীয় ভাগ। এরই মধ্যে তিনটি ম্যাচ হয়ে গেলেও কলকাতা নাইট রাইডার্সের একাদশে জায়গা মেলে নি সাকিবের। তবে এবার দলের দুর্দশায় কপাল খুলতে পারে সাকিবের।

গতকাল রবিবার (২৬ সেপ্টেম্বর) রাতের রুদ্ধশ্বাস ম্যাচে কলকাতাকে ২ উইকেটে হারিয়েছে চেন্নাই। ওই ম্যাচেই আরও একটি দুঃসংবাদ পেয়েছে দলটি। হ্যামস্ট্রিং ইঞ্জুরিতে পড়েছেন দলটির তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ম্যাচের ১৭তম ওভারে বাউন্ডারি আটকাতে গিয়ে পায়ে চোট পান রাসেল। এর পর খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন তিনি। আর এই ইঞ্জুরিতেই পরবর্তী ম্যাচে দলে সুযোগ পেতে পারেন সাকিব।

রাসেলের চোট নিয়ে দলটির মেন্টর ডেভিড হাসি বলেন, ‘রাসেলের চোট কতটা গুরুতর, তা এখনই বলা সম্ভব নয়। রাসেল বলছিল— ওর হ্যামস্ট্রিংয়ে টান ধরেছে। ব্যথাও অনুভব করছে। রাসেলের জন্য মেডিকেল দলের ব্যবস্থা করা হয়েছে। তারাই ওর পরিচর্যা করবে। আশা করি, ওর চোট সে রকম গুরুতর নয়। আমাদের দলের সবচেয়ে নির্ভরযোগ্য ক্রিকেটার সে।’

রও পড়ুন:

একাধিক পদে নিয়োগ দেবে বেক্সিমকো

ব্রাজিলিয়ান মডেলকে বিয়ে করতে ৪ কোটি টাকা সাধলেন আরব শেখ!

জার্মানীতে এ্যাঙ্গেলা মার্কেল যুগের অবসান ও কিছু কথা

ইংরেজি শেখার জন্য বিয়ে করেছিলেন শেবাগ-যুবরাজ-হরভজন!!


রাসেলের ইঞ্জুরিতে চিন্তিত কলকাতা অধিনায়ক এইউন মরগ্যানও। তিনি বলেন, ‘রাসেলের চোট কেমন অবস্থায় আছে, বলা কঠিন। আমরা চাইব, ও যেন দ্রুত সেরে ওঠে মাঠে নামতে পারে।’ 

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর