দেশে খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো: খাদ্যমন্ত্রী

দেশে খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো: খাদ্যমন্ত্রী

Other

দেশে অতীতের যে কোনও সময়ের চেয়ে বর্তমানে খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো এবং চালের মানও খুব ভালো বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। রোববার দুপুরে নওগাঁর নিয়ামতপুরে খাদ্যগুদাম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।  

মন্ত্রী বলেন, এ মৌসুমে কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দামে ৬ লাখ মেট্রিক টন ধান কেনা হচ্ছে। যা এ যাবতকালের মধ্যে সর্বোচ্চ দাম ও পরিমান।

সবচেয়ে বড় বিষয় কৃষকরা এবার স্বতঃস্ফুর্ত ভাবে সরকারী গুদামে ধান দিচ্ছেন। নির্দিষ্ট সময়ের মধ্যেই সংগ্রহ লক্ষ্যমাত্রা পূরণ হবে। এরই মধ্যে বিদেশ থেকে ৯ লাখ মেট্রিক টন চাল ও গম আমদানী করা হয়েছে। আরও ৫ লাখ মেট্রিক টন চাল আমদানীর অপেক্ষায় রয়েছে।
সে হিসেবে আগষ্ট শেষে সরকারী গুদামে মোট মজুদের পরিমান দাঁড়াবে ২৩ দশমিক ৬৯ লাখ মেট্রিক টন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। একজন মানুষও যেন খাবারের কষ্ট না এবং ক্ষুধা মুক্ত বাংলাদেশ ও খাদ্য কোন সমস্যা নেই সেই লক্ষ্যে আমরা কাজ করছি।

আরও পড়ুন

বাড়ানো হয়েছে লঞ্চ চলাচলের সময়

এবার পর্নোগ্রাফি শুটিংয়ের অভিযোগে অভিনেত্রী গ্রেপ্তার

সাকিবের সামনে রেকর্ড গড়ার হাতছানি, যেখানে তিনিই হবেন প্রথম

চিত্রনায়িকা একার বিরুদ্ধে হাতিরঝিল থানায় দুই মামলা


এ সময় রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটওয়ারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরোরা, নিয়ামতপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজ আল আসাদসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/ নকিব