নওগাঁয় আড়াইশো অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিল বসুন্ধরা গ্রুপ

নওগাঁয় আড়াইশো অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিল বসুন্ধরা গ্রুপ

Other

শুক্রবার সকাল ৮টা। বাহিরে মেঘাচ্ছন্ন মলিন আকাশ। আড়ালে লুকিয়ে রয়েছে সূর্য। এই বুঝি নামলো অঝোর ধারায় বৃষ্টি।

ততক্ষণে বসুন্ধরা গ্রুপের গাড়ি রওনা দিলো অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে। গন্তব্য নওগাঁ জেলার ধামইরহাট। খানিক বাদে শুরু হলো মুসলধারে বৃষ্টি। বসুন্ধরা গ্রুপের কালের কণ্ঠ শুভসংঘের সদস্যদের তড়িঘড়ি খাদ্যসামগ্রীর বস্তাগুলো ছাওনিতে নেওয়ার।
বৃষ্টি শেষে বস্তাগুলো ফের সাজিয়ে দেওয়া হলো মাঠে।

বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা নিতে এসেছেন রোবেট মান্ডি ও ইলি জাবেথ দম্পতি। সত্তর বছর ধরে বাঁশ দিয়ে ডালা, কুলা, খইচালা ইত্যাদি বানিয়ে বিক্রি করেন। প্রতিদিন মানুষের কাছে বিক্রি করে সামান্য কিছু আয় হয়। তা দিয়েই চলে মানবেতর জীবনযাপন।

শুভসংঘের খাদ্য সহায়তা পেয়ে ইলি জাবেথ বলেন, ‌‌‘‘তোমরা এই সময় ত্রাণ দিয়ে খুবই উপকার করোচিন বা। তোমাঘরের মালিকের জন্যে আল্লার কাচে অনেক দোয়া করোচো। আল্লা উনাক অনেক দিন বাচে থুক। সুকে শান্তিতে থাক’।

জমির মিয়া বলেন, ‘‘হামি হোটালে কাম করতাম। একদিন কাম না করলে ভাত হয় না, সাথে কিস্তি দিবা হয়। কিন্তু এই লকডাউনের  মধ্যে হোটাল বন্ধ। এখন কাম নাই। কি খায়ে বাচমু হামরা। তোমার এলা খাওয়া দিয়ে কয়দিন খাওয়া পামু। ’’

আজ শুক্রবার নওগাঁ জেলার ধামইরহাট উপজেলায় তাদের মতো ২৫০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। উপজেলার ধামইরহাট এম এম ডিগ্রি কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী দেওয়া হয়।

আরও পড়ুন


পরীমণির আরও এক স্বামীর খোঁজ মিলেছে

কোনো শর্ত ছাড়াই সৌদিকে অবরোধ প্রত্যাহার করতে হবে

এবার পরীমণিকে নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

আওয়ামী লীগের কর্মসূচিতে পুলিশের ওসির স্লোগান ভাইরাল


খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আজহার আলী মন্ডল বলেন, রোদ-বৃষ্টি উপেক্ষা করে বসুন্ধরা গ্রুপের সহায়তায় কালের কন্ঠ শুভসংঘ আমাদের উপজেলায় খাদ্য সহায়তা দিয়েছে। তাই আমি তাদেরকে ধন্যবাদ জানাই। তারা দেশব্যাপী যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। দেশের বড় শিল্প প্রতিষ্ঠানও যদি বসুন্ধরা গ্রুপের মত এগিয়ে আসে তাহলে দেশের অসহায় মানুষগুলো এই ক্রান্তিকালে দুই বেলা নিশ্চিতে খেতে পারবে।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গনপতি রায়, ধামইরহাট এম এম ডিগ্রি কলেজের অধ্যক্ষ সহকারী অধ্যাপক মো. ফরিদুজ্জামান, সাবেক অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কন্ঠ' নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম, ধামইর থানার উপপরিদর্শক সবুজ মিয়া, চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম খেলাল-ই-রব্বানি, ধামইরহাট ১ নং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এটিএম বদিউল আলম, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি বাবুল আখতার রানা, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, জয়পুরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আহসান হাবীব জেসান, ধামইরহাট উপজেলা শাখার সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেনসহ সাগর, রাশেদ, রাজু, মোস্তাকিম, তৌহিদ, মিজানুর, অনিক, কাউসার, শাহিন ও শুভসংঘের উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি।

news24bd.tv এসএম