আজ থেকে অনলাইনে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু

ছবি: সংগৃহীত

আজ থেকে অনলাইনে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু

অনলাইন ডেস্ক

আজ থেকে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু হয়েছে। আগামী ২৫ আগস্ট পর্যন্ত এই কার্যক্রম চলবে, আর আগামী ৩০ আগস্ট পর্যন্ত শিক্ষার্থীরা পরীক্ষার ফি পরিশোধ করতে পারবেন।

এ বছর প্রথমবারের মতো একটি সফটওয়্যারের মাধ্যমে ফরম পূরণ শুরু করেছে শিক্ষাবোর্ডেগুলো। সম্পূর্ণ কার্যক্রমটিই অনলাইনে পরিচালিত হবে।

গত ৩১ জুলাই ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১২ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত ফরম পূরণ কার্যক্রম চলবে। আর ৩০ আগস্ট পর্যন্ত ফরম পূরণের জন্য শিক্ষাবোর্ড কর্তৃক এসএমএম পাওয়া শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবেন। বিজ্ঞান বিভাগে ১১৬০ টাকা, মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে ১০৭০ টাকা ফি ধার্য করা হয়েছে।

আরও পড়ুনঃ

অবমাননাকর ছবি প্রকাশের তীব্র নিন্দা ইরানের পররাষ্ট্রমন্ত্রীর

তালেবানের হাতে উত্তর সীমান্ত: মস্কোর নিরাপত্তা নিয়ে উদ্বেগ

আমানতের সর্বনিম্ন সুদহার পরিবর্তনের অনুরোধ নাকচ

হুমায়ুন আজাদ হত্যার ১৮ বছর, রায় হয়নি দুটি মামলার


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্ধারিত ফির বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। বেশি অর্থ আদায়ের প্রমাণ পেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এবার কোনো নির্বাচনী পরীক্ষা হবে না। তাই এ সংক্রান্ত কোনো ফি নেওয়া যাবে না। কোনো প্রতিষ্ঠান এসব আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কেবল বৈধ রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।

news24bd.tv/ নকিব