রন ও দীপু সিকদারের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ মেলেনি
রন ও দীপু সিকদারের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ মেলেনি
পুলিশের চূড়ান্ত প্রতিবেদন

রন ও দীপু সিকদারের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ মেলেনি

অনলাইন ডেস্ক

বিশিষ্ট ব্যবসায়ী রন হক সিকদার ও দীপু হক সিকদারের বিরুদ্ধে এক্সিম ব্যাংকের এমডি ও ডিএমডিকে গুলি করে হত্যার চেষ্টা এবং নিগৃহীতের অভিযোগে করা মামলা থেকে তাদের অব্যাহতি দিয়েছে আদালত। এক্সিম ব্যাংকের পরিচালক অবসরপ্রাপ্ত লে. কর্নেল সিরাজুল ইসলামের দায়ের করা বহুল আলোচিত মামলায় গতকাল ঢাকার সিএমএম আদালত তাদের অব্যাহতি দেয়।

২০২০ সালের ১২ মে এক্সিম ব্যাংকের এমডি ও ডিএমডিকে গুলি করে হত্যার চেষ্টা এবং নিগৃহীত করার অভিযোগ এনে গুলশান থানায় মামলা করেন সিরাজুল ইসলাম। দীর্ঘ এক বছরের বেশি সময় মামলা চলার পর ৯ আগস্ট তদন্তের দায়িত্বে থাকা ডিবি পুলিশ চূড়ান্ত প্রতিবেদন সিএমএম আদালতে দাখিল করে।

সিআইডি কর্তৃক রাসায়নিক পরীক্ষা এবং ডিবির তদন্তে এজাহারে উল্লিখিত এলাকার মানুষের সাক্ষ্যে গুলি করার আলামত পাওয়া যায়নি মর্মে চূড়ান্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়। মামলার এজাহারে এক্সিম ব্যাংকের এমডি ও ডিএমডিকে রন সিকদার কর্তৃক গুলশানে তাদের প্রধান কার্যালয় থেকে তুলে নিয়ে যাওয়ার কোনো প্রমাণ পাওয়া যায়নি ডিবি পুলিশের তদন্তে।

আরও পড়ুন


গজনির পতন: তালেবানের সঙ্গে গোপন আঁতাত ছিল গভর্নরের

পরীমণির পক্ষে দাঁড়িয়েছেন দেশের ১৭ বিশিষ্ট নাগরিক

অবশেষে মেসিকে স্বাগত জানালেন এমবাপ্পে

চতুর্থবারের মতো পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা


ব্যাংকের সিসি ফুটেজ বা অন্য কোনো প্রমাণ এক্সিম ব্যাংক দিতে পারেনি মর্মে চূড়ান্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়। মামলার এজাহারে ৫০০ কোটি টাকার ঋণের মর্টগেজ নিয়ে দ্বন্দ্বের উল্লেখ থাকলেও রন সিকদার এক্সিম ব্যাংকে ঋণ আবেদন করেছেন মর্মে প্রমাণ দেখাতে পারেনি এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ। চূড়ান্ত প্রতিবেদনে বাদী-বিবাদী আপস করেছেন উল্লেখ করে তা আদালতে উপস্থাপন করা হয়। আপসনামায় ব্যবসায়িক ভুল বোঝাবুঝি থেকে মামলা হয়েছে উল্লেখ করা হয়।

বাদী ও বিবাদী উভয়ের সুসম্পর্ক দীর্ঘদিনের এবং ভবিষ্যতেও তারা পরস্পর সুসম্পর্ক বজায় রাখবেন বলে উল্লেখ করা হয়। আপসনামায় উল্লিখিত বিষয় নিয়ে ভবিষ্যতে কেউ আর কোনো অভিযোগ আনবে না মর্মে উভয় পক্ষ প্রতিশ্রুতি দেয়। আদালত বাদী সিরাজুল ইসলামের কাছে পুলিশ প্রতিবেদন ও আপসনামা নিয়ে কোনো আপত্তি আছে কি না জানতে চাইলে তার কোনো আপত্তি নেই বলে আদালতকে জানান। এ সময় রন সিকদার আদালতে হাজির ছিলেন। উভয় পক্ষকে শোনার পর আদালত রন সিকদার ও দীপু সিকদারকে মামলা থেকে অব্যাহতি দেন।

news24bd.tv এসএম