চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষের ঘটনায় বিএনপির বিরুদ্ধে ৩ মামলা

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষের ঘটনায় বিএনপির বিরুদ্ধে ৩ মামলা

অনলাইন ডেস্ক

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ৩টি মামলা দায়ের করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে একটি এবং মেট্রোরেল কর্তৃপক্ষ করেছে ২টি মামলা।

পুলিশের দায়ের করা মামলায় বিএনপির ১৫৫ জন নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। এবং মেট্রোরেল কর্তৃপক্ষের মামলায় অজ্ঞাতসংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

আজ বুধবার (১৮ আগস্ট) সকালে রাজধানীর শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) জানে আলম মুন্সী এ তথ্য নিশ্চিত করেন। গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে এসব মামলা দায়ের করা হয় বলে জানান তিনি।

মামলায় পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা করে আহত করা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে। ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্যসচিব আমিনুল হককেও আসামি করা হয়েছে পুলিশের দায়ের করা মামলায়।

গতকালের এই সংঘর্ষের ঘটনায় আজ বুধবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৪৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আরও পড়ুন:


অপেক্ষায় আছি আমাকে কখন খুন করবে: কনিষ্ঠতম আফগান নারী মেয়র

কনডেম সেলে কেমন আছেন সেই মিন্নি?

আফগান সংকট নিয়ে ইমরান খানকে বরিস জনসন ও মেরকেলের ফোন

কুষ্টিয়ায় করোনার ভয়াবহতা কমেছে


এ বিষয়ে ওসি জানে আলম মুন্সী বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষ ২টি এবং পুলিশ বাদী হয়ে ১টি মামলা দায়ের করেছে। মেট্রোরেল কর্তৃপক্ষের দায়ের করা মামলায় বলা হয়েছে, তাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে তাদের ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে। আর সরকারি কাজে বাধা, মারধরের অভিযোগে পুলিশের পক্ষ থেকে অন্য মামলাটি দায়ের করা হয়েছে।

উল্লেখ্য গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে সামনে জড়ো হন ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃত্বের সঙ্গে কয়েক হাজার কর্মী। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেঁধে যায়। ওই সময়ে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত হন অর্ধশতাধিক জন।

news24bd.tv এসএম