সরকার হটাতে অভ্যুত্থানের বিকল্প নেই: মির্জা ফখরুল

সরকার হটাতে অভ্যুত্থানের বিকল্প নেই: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল। আর তাই আমরা সশস্ত্র সংগ্রামে বিশ্বাস করি না। আমরা জনগণের আন্দোলনে বিশ্বাসী।   গত ১৪ বছর যাবৎ সংগ্রাম করছি, লড়াই করছি।

এবার জনগণকে সঙ্গে নিয়ে গণঅভ্যুত্থান করতে হবে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে বিজয় অর্জন করতে চাই।

তিনি বলেন, এ সরকারকে জনগণ আর এক মুহূর্ত দেখতে চায় না। কিন্তু তারা যেভাবে জনগণের ওপর চেপে বসেছে তাদেরকে হটাতে জনগণকে সঙ্গে নিয়ে অভ্যুত্থান করা ছাড়া আর কোনো বিকল্প নেই।

আজ জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, এ সরকার একটি পুতুল সরকার। ইতিমধ্যে তারা একটি তাঁবেদারি সরকারে পরিণত হয়েছে। তারা মুখে যা-ই বলে, তাই সংবিধান।  আজকে আপনারা কোথায় বিচার চাইবেন? বিচার বিভাগের কোন স্বাধীনতা নাই। বিচার বিভাগ সম্পূর্ণভাবে দলীয়করণ করা হয়েছে।

আরও পড়ুন:


বরিশাল সদরের সেই ইউএনওর বিরুদ্ধে ২ মামলার আবেদন

মির্জা আব্বাসের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত দুদকের

মাহফুজ আনাম ও তার স্ত্রীর সম্পদের উৎস জানতে চাই: অধ্যাপক হীরেন্দ্রনাথ বিশ্বাস

সম্পত্তি নিয়ে বিরোধ, বোনের হাতে বোন খুন


বিএনপি মহাসচিব বলেন, গাজী রুহুল আমিন সাহেবকে বেআইনিভাবে দশ মাস আটক করে রাখা হয়েছে। তিনি শুধু একজন সাংবাদিক না, তিনি একজন স্বাধীনচেতা মানুষ। তিনি সর্বদা সত্য কথা বলেন, কাউকে ভয় পান না। যে কারণে আজকে তাকে একটি মিথ্যা মামলায় জড়িয়ে ১০ মাস আটক করে রাখা হয়েছে। যে আইনে তাকে আটক করা হয়েছে সেটি একটি বিবর্তনমূলক গণবিরোধী আইন। এটি মুক্ত সাংবাদিকতা বিরোধী আইন।

নয়া দিগন্তের সম্পাদক মহিউদ্দিন আলমগীরের সভাপতিত্বে এসময় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরোয়ার, কবি আব্দুল হাই শিকদার, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক কামাল উদ্দিন সবুজ, বর্তমান সাধারন সম্পাদক ইলিয়াস খান, ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী, ডিআরইউ সভাপতি মোরসালিন নোমানি, ডিইউজে সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিতি ছিলেন।

news24bd.tv নাজিম