খন্দকার মোশতাকের ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

খন্দকার মোশতাকের ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

অনলাইন ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে জড়িত খন্দকার মোশতাকের ছেলে খন্দকার ইশতিয়াক আহমেদ বাবুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে কুমিল্লার এক আদালত।

খন্দকার জাবির আহাম্মেদ সারোয়ার নামে এক ব্যক্তির দায়ের করা প্রতারণার মামলায় তার বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

আজ মঙ্গলবার বিকেলে কুমিল্লার ৩ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. গোলাম মাহবুব খান এই পরোয়ানা জারি করেন। আদালত দাউদকান্দি থানা পুলিশকে ইশতিয়াককে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার আহমেদ । তিনি জানান, ইশতিয়াক বিদেশে পলাতক থেকে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে। পাশাপাশি জালিয়াতি করে নিজ পরিবারের সদস্যদের সম্পত্তি বিক্রিসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এসব ঘটনায় মামলা হলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, খন্দকার মোশতাকের বাবা খন্দকার কবির উদ্দিনের পাঁচ ছেলে ও পাঁচ মেয়ে। মৃত্যুকালে কবির উদ্দিন অঢেল সম্পত্তি রেখে গেছেন। পরিবারের সিদ্ধান্ত অনুসারে কবির উদ্দিনের কিছু সম্পত্তি কল্যাণমূলক কাজের জন্য ট্রাস্টের নামে লিখে দেওয়া হয়। এ ছাড়া ওয়ারিশসূত্রে বংশের সব সদস্যরা বাকি সম্পত্তির মালিক হলেও কবির উদ্দিনের সপ্তম সন্তান মোশতাকের একমাত্র ছেলে খন্দকার ইশতিয়াক আহমেদ বাবু বংশের অন্য সদস্যদের সম্পত্তি জোরপূর্বক দখলে রেখেছেন।

মামলার বাদী খন্দকার জাবির আহাম্মেদ সারোয়ার সাংবাদিকদের বলেন, খন্দকার ইশতিয়াক আমাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করেছেন। তিনি কানাডায় বসে দাউদকান্দির দশপাড়া গ্রামে একটি সন্ত্রাসী বাহিনী নিয়ন্ত্রণ করছেন। ওয়ারিশদের স্বাক্ষর জাল করে কিছু সম্পত্তি বিক্রি করেছেন। এছাড়া আরও কিছু সম্পত্তি বিক্রির চেষ্টাও করছেন। তার নির্দেশে এসব জালিয়াতির কাজ চালিয়ে যাচ্ছেন মোশতাকের বাড়ির কেয়ারটেকার নিজামুদ্দিন।

দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, আসামি খন্দকার ইশতিয়াক আহমেদ বিদেশে পলাতক রয়েছেন বলে জানা গেছে। তবে এখনও তার গ্রেপ্তারি পরোয়ানার কপি পাইনি। পেলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

news24bd.tv/এমি-জান্নাত