বশেমুরবিপ্রবি শিক্ষকের বিরুদ্ধে গৃহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ

Other

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত উপাচার্য ও বর্তমান বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহানের বিরুদ্ধে তার সাবেক গৃহকর্মীকে যৌন হয়রানি ও শ্লীলতাহানির অভিযোগ উঠেছে।

যদিও বুধবার দিনভর চেষ্টার পরও অভিযোগপত্র নেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে তাকে আইনের মাধ্যমে অভিযোগ দায়েরের পরামর্শ দেওয়া হয়েছে। এ ব্যাপারে সুষ্ঠ বিচার দাবি করেছেন ওই নারী ও তার পরিবার।

  

বশেমুরবিপ্রবির সাবেক ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহানের বিরুদ্ধে তার বাসার সাবেক গৃহকর্মীকে যৌন হররানীর অভিযোগ উঠেছে।

গৃহকর্মীর অভিযোগ, অধ্যাপক শাহজাহানের স্ত্রী বাসায় না থাকলে বিভিন্ন সময়ে যৌন হয়রানী করতেন তিনি। এসব ঘটনা কাউকে না বলার জন্য হুমকি দিয়ে আসছিলেন। এ ঘটনার বিচার চান ওই নারী ও তার পরিবার।

বুধবার দিনভর চেষ্টার পরও ওই গৃহকর্মীর অভিযোগপত্র গ্রহণ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অভিযোগটি বিধিসম্মত না হওয়ায় তা গ্রহণ করা সম্ভব হয়নি বলে জানায়, যৌন নির্যাতন প্রতিরোধ সেলের সভাপতি।

উপাচার্য বলছেন, ‘এই ঘটনায় বিচারপ্রাপ্তির জন্য ভুক্তভোগীকে প্রচলিত আইনের আশ্রয় নিতে হবে। ’

অবশ্য অভিযুক্ত ওই শিক্ষকের দাবি, সাবেক উপাচার্যের অনুসারীরা সামাজিক ও পারিবারিকভাবে হেয় করার জন্য তার বিরুদ্ধে এ ধরনের মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

শুধু এই ঘটনাই নয় বিশ্ববিদ্যালয়ের সকল যৌন নিয্যাতন ঘটনার সুষ্ঠ তদন্ত করে আইনগত পদক্ষেপ গ্রেণের দাবি সচেতন মহলের।

আরও পড়ুন:


আইএস বধূ শামীমা বাংলাদেশে নয়, ফিরতে চান ব্রিটেনে

করোনায় গত ২৪ ঘণ্টায় আবারও ১০ হাজারের কাছাকাছি মৃত্যু

রদ্রিগোর গোলে ইন্টার মিলানকে হারাল রিয়াল মাদ্রিদ

চট্টগ্রামের উপকূলে মিলল তিনটি মৃত ডলফিন!


NEWS24.TV / কামরুল