অভিজাত এলাকায় প্রবেশ করতে গুনতে হবে ট্যাক্স: মেয়র আতিক
অভিজাত এলাকায় প্রবেশ করতে গুনতে হবে ট্যাক্স: মেয়র আতিক

অভিজাত এলাকায় প্রবেশ করতে গুনতে হবে ট্যাক্স: মেয়র আতিক

অনলাইন ডেস্ক

অভিজাত এলাকায় গাড়ি প্রবেশে দিতে হবে অতিরিক্ত ট্যাক্স। রাজধানীর গুলশান, বনানীর মত এলাকার জন্য এমন পরিকল্পনার কথা জানিয়েছেন উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

রাজধানীর রাস্তায় দুঃসহ যানজটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা নিয়ম হয়ে দাঁড়িয়েছে। আর ফুটপাত যেন হরেক রকম পণ্য সাজানোর জায়গা।

ঢাকার রাস্তার অবস্থা যখন এমন তখন নতুন এক পরিকল্পনার কথা জানান উত্তর সিটি মেয়র।

মেয়র বলছেন, অতিরিক্ত ব্যক্তিগত গাড়ি আর ফুটপাত দখলে থাকায় রাজধানীর যানজট কমানো যাচ্ছে না। খুব শিগগির গুলশান- বনানীর মত অভিজাত এলাকায় অতিরিক্ত ট্যাক্স দিয়ে গাড়ি চলাচল করতে দেওয়া হবে। এছাড়া ফুটপাত নিয়ে পুলিশ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক কর্মীরা একে অপরের দোষারোপের কারণেই তা দখলমুক্ত করা যাচ্ছে না।
 
মেয়র  বলেন, গুলশানের দিকে গেলে শুধু গাড়ি, এক একটি পরিবারের বাড়ির কর্তা, স্ত্রী, ছেলে- মেয়ের আলাদা গাড়ি। কিন্তু বিদেশে আমরা দেখেছি বিভিন্ন গাড়ি যখন যাবে তখন ট্যাক্স দিয়ে যাবে। তাই এরইমধ্যে আমরা পরিকল্পনা করেছি  গুলশান- বারিধারা অভিজাত এলাকায় যখন কোনো গাড়ি ঢুকবে রাস্তার ট্যাক্স দিয়ে ঢুকতে হবে।   
 
পরে খিলাগাঁওয়ে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন মেয়র। এসময় নির্মাণাধীন ভবন ও বিভিন্ন বাসাবাড়ির ছাদে অভিযান চালানো হয়।

news24bd.tv/এমি-জান্নাত