আবারও ফেরি চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক

আবারও ফেরি চলাচল বন্ধ

পদ্মা সেতুর খুঁটির সঙ্গে ফেরির ধাক্কা লাগার ঘটনায় ৪৬ দিন বন্ধ থাকার পর গত ৪ অক্টোবর পরীক্ষামূলকভাবে আবার ফেরি চালানো হয়। কিন্তু সাত দিনের মাথায় শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি চলাচল আবার বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডাব্লিউটিসি)। গতকাল সোমবার দুপুরে ফেরি বন্ধ করে দেওয়া হয়। পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে সংস্থার শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ বলেছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফেরি বন্ধ থাকবে। তবে সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত লঞ্চ ও স্পিডবোট চলাচল করবে। 

তীব্র স্রোতের কারণে গত আগস্টে কয়েকবার পদ্মা সেতুর খুঁটির সঙ্গে ফেরির ধাক্কা লাগার ঘটনা ঘটে। সেতুর নিরাপত্তার কথা চিন্তা করে মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে মাদারীপুরের বাংলাবাজার পর্যন্ত এই নৌ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। ৪৬ দিন বন্ধ থাকার পর গত ৪ অক্টোবর পরীক্ষামূলকভাবে আবার ফেরি চালানো হয়। পরের দিন থেকে সীমিত পরিসরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ফেরি চলছিল।

ফেরি চলাচল বন্ধ করে দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মো. শফিকুল ইসলাম বলেন, গতকাল সকাল থেকে পাঁচটি ফেরি চলচিল, কিন্তু পদ্মায় স্রোতের বেগ বেড়ে যাওয়ায় দুপুর সাড়ে ১২টার দিকে ফেরি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন:


বিষ খাইয়ে ব্যর্থ হওয়ার পর ভাড়াটে খুনি দিয়ে বাবাকে হত্যা করালো মেয়ে

পরকীয়ার জেরে শ্যালিকার বিয়ে ভাঙলেন দুলাভাই, আপত্তিকর ছবি!

মুহিবুল্লাহ হত্যাকাণ্ড: দায় স্বীকার করে জবানবন্দি দিলেন ইলিয়াছ

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরির সুযোগ


যখন ফেরি বন্ধ করে দেওয়া হয় তখন ঘাটে পারাপারের অপেক্ষায় ২০-৩০টি যানবাহন ছিল বলে জানান শফিকুল ইসলাম। তিনি বলেন, ফেরি বন্ধ রাখার বিষয়টি জানিয়ে মাইকিং করা হয়েছে। যানবাহনের চালকদের বিকল্প নৌপথ ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে। স্রোতের বেগ কমে এলে ফেরি আবার চালু হতে পারে।

বিআইডাব্লিউটিসির এজিএম (মেরিন) আহমেদ আলী বলেন, গত কয়েক দিন পদ্মায় স্রোতের বেগ ছিল ঘণ্টায় তিন নটিক্যাল মাইল। গতকাল বেড়ে হয়েছে চার নটিক্যাল মাইল; যে কারণে ফেরি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। তিনি জানান, এই নৌপথের যানবাহনকে মানিকগঞ্জের পাটুরিয়া থেকে রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথ ব্যবহারের অনুরোধ করা হয়েছে।

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

বিজয় দিবসে দেশের মানুষকে শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

বিজয় দিবসে দেশের মানুষকে শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

মহান বিজয় দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী ১৬ই ডিসেম্বর বিকেলে সারা দেশের মানুষকে শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সচিবালয়ে একটি বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী। 

এ বিষয়ে তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ মিলিয়ে আমরা ইতিহাসের অসাধারণ সময় অতিক্রম করছি। ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী সেখান থেকে সারা দেশে একটি শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন, সেখানে সব শ্রেণি-পেশার মানুষ অংশ নেবেন। এছাড়াও এদিন প্যারেড স্কয়ারে ছয়টি দেশ মিলিয়ে আন্তর্জাতিক একটা প্যারেড অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন:

ওমিক্রন নিয়ে সবাই একটু চিন্তিত: স্বাস্থ্যমন্ত্রী


তিনি আরও বলেন, বিকেল সাড়ে ৫টা থেকে আলোচনা সভা শুরু হবে। সেখানে ভারতের রাষ্ট্রপতি অংশ নেবেন। সঙ্গে থাকবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীও। পুরো অনুষ্ঠান সুন্দরভাবে সাজিয়ে বাংলাদেশের সংস্কৃতি, প্রকৃতি, পরিবেশ সব মিলিয়ে দেশের ৫০ বছরের অগ্রগতি-এ সবের সমন্বয়ে দু’দিনব্যাপী অনুষ্ঠান হবে।  

news24bd.tv রিমু   

পরবর্তী খবর

ওমিক্রন নিয়ে সবাই একটু চিন্তিত: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

ওমিক্রন নিয়ে সবাই একটু চিন্তিত: স্বাস্থ্যমন্ত্রী

জাহিদ মালেক

বিশ্বজুড়ে করোনাভাইরাসের তান্ডব লেগেই চলেছে। করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ নিয়ে এবার সারাবিশ্বে উদ্বেগ ছড়িয়েছে।

দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হওয়া এই নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ ইতিমধ্যে বিশ্বের অনেক দেশে ছড়িয়ে পড়লেও বাংলাদেশ এখনও এর থাবা থেকে মুক্ত রয়েছে।  

এ বিষয়ে আজ বৃহস্পতিবার বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি পিসিআর ল্যাবের কার্যক্রম পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ওমিক্রন নিয়ে সতর্ক অবস্থানে থাকলেও আতঙ্ক ছড়াতে চায় না সরকার। ওমিক্রন নিয়ে সবাই একটু চিন্তিত। আমরাও সতর্ক কিন্তু আমরা প্যানিক করবো না।

তিনি আরও বলেন, আমরা জানতে পেরেছি, এটা খুব দ্রুত ছড়িয়ে যায়। সংক্রমণ হলেও এর লক্ষণ মৃদু। লক্ষণগুলো ডেল্টার মতো ভয়ানক নয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে যখন আমরা সম্পূর্ণ প্রতিবেদন পেয়ে যাব, আপনাদের জানিয়ে দেবো। সে পর্যন্ত আমাদের সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন:

এলপিজি: ১২ কেজির সিলিন্ডারের দাম কমেছে

প্রবেশপত্র ছাড়া সেই ২৫৮ শিক্ষার্থীর বিশেষ ব্যবস্থায় পরীক্ষা


এছাড়া, ভবিষ্যতে কেউ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে পালিয়ে গেলেও শাস্তির আওতায় আসবে সংশ্লিষ্ট হোটেলও জানান তিনি।  

news24bd.tv রিমু   

পরবর্তী খবর

এলপিজি: ১২ কেজির সিলিন্ডারের দাম কমেছে

অনলাইন ডেস্ক

এলপিজি: ১২ কেজির সিলিন্ডারের দাম কমেছে

দাম কমেছে

অবশেষে দেশে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম কমেছে। বাংলাদেশের জ্বালানি নিয়ন্ত্রক সংস্থা বৃহস্পতিবার ৭ টাকা ১০ পয়সা বা ৬ দশমিক ৪৯ শতাংশ কমিয়ে মূসকসহ কেজিপ্রতি এলপিজির দাম দাম ১০২ টাকা ৩২ পয়সায় পুনর্নির্ধারণ করেছে।

এর ফলে ১২ কেজি ওজনের এলপিজি সিলিন্ডারের দাম কমলো ৮৫ টাকা। যা  আগামীকাল শুক্রবার সকাল ৬টা থেকে কার্যকর হবে।  

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) যে আদেশ দিয়েছে তাতে সবচেয়ে বেশি ব্যবহৃত ১২ কেজি ওজনের সিলিন্ডারের মূসকসহ ভোক্তা পর্যায়ের দাম ১ হাজার ৩১৩ টাকা  থেকে কমে দাঁড়াচ্ছে ১২২৮ টাকা।

এর আগেএই দাম যথাক্রমে নভেম্বরে ১৩১৩ টাকা, অক্টোবরে ১২৫৯ টাকা ও সেপ্টেম্বরে ১০৩৩ টাকা ছিল। 

এ বিষয়ে বিইআরসি জানান, নতুন হারে ডিসেম্বর মাসে সাড়ে ৫ কেজি, ১২ কেজি সাড়ে ১২ কেজি, ১৫ কেজি, ১৬ কেজি, ১৮ কেজি, ২০ কেজি, ২২ কেজি, ২৫ কেজি, ৩০ কেজি, ৩৩ কেজি, ৩৫ কেজি ও ৪৫ কেজি এলপিজি সিলিন্ডারে দাম নির্ধারিত হবে। 

ডিসেম্বরের জন্য রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহ করা বেসরকারি এলপিজির দাম ধরা হয়েছে মূসকসহ প্রতিকেজি ৯৯ টাকা ০৮ পয়সা।

আরও পড়ুন:

প্রবেশপত্র ছাড়া সেই ২৫৮ শিক্ষার্থীর বিশেষ ব্যবস্থায় পরীক্ষা

বিশ্বের সবচেয়ে দামি বিষ পাওয়া যায় এর থেকে, দাম কত?


যানবাহনের জ্বালানি হিসাবে ব্যবহৃত অটোগ্যাস বা এলপিজির দাম ধরা হয়েছে মূসকসহ প্রতিলিটার ৫৭ টাকা ২৪ পয়সা । তবে সরকারি এলপিজির দামে কোনো পরিবর্তন আনা হয়নি।

news24bd.tv রিমু   

 

পরবর্তী খবর

পদোন্নতি পেয়ে এএসপি হলেন ২২ ওসি

অনলাইন ডেস্ক

পদোন্নতি পেয়ে এএসপি হলেন ২২ ওসি

বাংলাদেশ পুলিশ।

সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে পদোন্নতি পেয়েছেন ২২ জন ওসি। পদোন্নতি পাওয়ার পর তাদের বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে জানানো হয়, গত ২৮ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদোন্নতি দেওয়া হয়েছে। পুলিশ পরিদর্শক নিরস্ত্র পদে কর্মরত কর্মকর্তাদের বিসিএস পুলিশ ক্যাডারের সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি প্রদান করে তাদের চাকরি পুলিশ অধিদপ্তরে ন্যস্ত করা হলো। 

পদোন্নতি প্রাপ্তরা দীর্ঘদিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কর্মরত আছেন।

আরও পড়ুন:


ফেসবুকে মন্ত্রীর পোস্ট, ‘মন চাইছে আত্মহত্যা ক‌রি’


news24bd.tv/ তৌহিদ

পরবর্তী খবর

আইপি টিভির ব্যাপারে যা বললেন তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

আইপি টিভির ব্যাপারে যা বললেন তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

ব্যাঙ্গের ছাতার মতো আইপি টিভি কাম্য নয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে আইপি টিভির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বিস্তারিত আসছে...

পরবর্তী খবর