পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক অপশক্তি পূজায় সহিংসতা সৃষ্টি করেছে: কাদের

নিজস্ব প্রতিবেদক

পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক অপশক্তি পূজায় সহিংসতা সৃষ্টি করেছে: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গত ১২ বছরে হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজায় কোন ধরনের সহিংসতা বা সমস্যা হয়নি কিন্তু এবার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক অপশক্তি এই অপকর্ম সৃষ্টি করেছে। যারা এই অপকর্মের সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

শনিবার (১৬ অক্টোবর) সকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি। মন্ত্রী তাঁর সরকারি বাসভবন থেকে সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, যারা হিন্দুদের মন্দিরে হামলা করেছে তারা মুক্তিযুদ্ধের শত্রু। এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ধর্মবিশ্বাসকে পুঁজি করে একটি মহল ধর্মের মূল চেতনা বিরোধী তৎপরতার মাধ্যমে বারবার সহিংসতার সুযোগ খুঁজছে। তাদের আর ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ার করেন মন্ত্রী। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, দেশের উন্নয়ন যাদের সহ্য হয় না তাদের গাত্রদাহ হওয়াই স্বাভাবিক। সরকার নাকি এসব তান্ডবে জড়িত, বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা শাক দিয়ে মাছ ঢাকতে চান, সরকার দেশে স্থিতিশীলতা চায়, সরকার কোন দুঃখে এসব করতে যাবে!

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের মাধ্যমে অস্থিতিশীল তৈরির যে অপচেষ্টা হয়েছে বা হচ্ছে এবং এর পেছনে যারা মদদ দিচ্ছে, সঠিক ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অপরাধী ও নেপথ্যের কুশীলবদের বিচারের আওতায় আনা হবে বলে জানান ওবায়দুল কাদের।

স্থানীয় সরকার নির্বাচনে প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে কোন কোন জেলা থেকে তথ্য গোপন করে যারা বিতর্কিতদের নাম কেন্দ্রে পাঠাচ্ছে। তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। বর্তমানে যারা দলে বা নির্বাচনে বঞ্চিত হচ্ছেন, তাদের হারানোর কিছু নেই, ধৈর্য্য ধরে অপেক্ষা করলে শেখ হাসিনা তাদের ত্যাগের মূল্যায়ন করবেন।

আরও পড়ুন


কোটি টাকা মূল্যের ১১০ বিলাসবহুল গাড়ি নিলামে উঠছে, স্বল্প দামে কেনার সুযোগ

দেশে খাদ্যের অভাব হওয়ার কোন আশঙ্কা নেই: প্রধানমন্ত্রী

রাজধানী থেকে ‘আইসের’ বড় চালান জব্দ, মূলহোতাসহ গ্রেপ্তার ২

চট্টগ্রামের পতেঙ্গায় হচ্ছে আরেকটি হাসপাতাল


বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যতক্ষণ নেতৃত্বে আছেন কারো শ্রম-ত্যাগ বৃথা যাবে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তাই সবাইকে ধৈর্য্য ধরতে হবে। নির্বাচনে অভিযোগের পাহাড় বা স্তুপ জমা হয়ে আছে অথবা দফায় দফায় প্রার্থী পরিবর্তন করা হচ্ছে, এমন অভিযোগ মোটেই সত্য নয় জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রায় ৪০ টি অভিযোগ পাওয়া গেছে, তার ভিত্তিতে ১৫ টি অভিযোগের সত্যতা পাওয়ার ক্ষেত্রে প্রার্থী পরিবর্তন করা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযোগ করলেই যে সব সত্য, এমনটা মনে করার কিছু নেই। চেয়ারম্যান নিজের পক্ষে রাখতে গিয়ে বিতর্কিতদের নাম কেন্দ্রে না পাঠাতে আবারও স্মরণ করে করিয়ে দেন ওবায়দুল কাদের।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জিল্লুর হাকিমের সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লেঃ কর্নেল (অবঃ) ফারুক খান, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিল্প ও বাণিজ্য সম্পাদক সিদ্দিকুর রহমান, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় কার্যকরী সদস্য সানজিদা খানম,আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজি, সৈয়দ আবদুল আউয়াল শামিম ও ইকবাল হোসেন এবং রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ স্থানীয় নেতৃবৃন্দ।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

বিদ্রোহীদের ওপর ভর করে হানাহানি সৃষ্টি করছে বিএনপি: কাদের

অনলাইন ডেস্ক

বিদ্রোহীদের ওপর ভর করে হানাহানি সৃষ্টি করছে বিএনপি: কাদের

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ঘোমটা পরে প্রতীক ছাড়া নির্বাচন করছে। তারা এখন আওয়ামী লীগের বিদ্রোহীদের ওপর ভর করে মারামারি হানাহানি সৃষ্টি করছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকে এসব কথা বলেন তিনি। দলটির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সহযোগী, ভ্রাতৃপ্রতীম সংগঠন ও ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, এবারের নির্বাচনে ভোটারের উপস্থিতি সর্বোচ্চ ছিল। একজন নির্বাচন কমিশনারও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছেন। নির্বাচনে পার্টিসিপেশন মূল কথা। এবারের নির্বাচনে রেকর্ড পার্টিসিপেশন হয়েছে। স্থানীয় সরকার নির্বাচনে যারা অপরাধ করছে শেখ হাসিনা সরকারের দৃষ্টিভঙ্গির কারণে কেউ অপরাধ করে পার পাবে না।

গণপরিবহনে হাফ পাস নিয়ে সেতুমন্ত্রী বলেন, হাফ ভাড়া আগে থেকেই কার্যকর ছিল। মাঝে শিথিলতা দেখা গেছে। সরকার বিআরটিসি বাসে ছাত্রছাত্রীদের হাফ ভাড়া নিশ্চিত করেছে। প্রধানমন্ত্রী ও সরকারের অনুরোধে বেসরকারি বাস মালিকরা হাফ ভাড়ার সিদ্ধান্ত দিয়েছেন।


আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনায়েত উল্লাহ

কুমিল্লায় কাউন্সিলর হত্যা: ৬ হামলাকারী শনাক্ত


খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে তিনি বলেন, নতুন কোনো সিদ্ধান্ত নেই। তারা সাত বছর ধরে মামলা পিছিয়েছে, পরে দণ্ডিত হয়েছে। বিচার বিভাগ স্বাধীন। রায় মানতে হবে, আইন মানতে হবে। প্রধানমন্ত্রীর বিবেচনায় খালেদা জিয়া দণ্ডাদেশ স্থগিত করে বাসায় থাকতে দিয়েছেন, হাসপাতালে চিকিৎসা করতে দিয়েছেন। এর চেয়ে বেশি বিএনপি কীভাবে আশা করে? 

বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ফারুক খান, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল, মির্জা আজম, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফি, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

জামানত হারালেন নৌকার প্রার্থী

অনলাইন ডেস্ক

জামানত হারালেন নৌকার প্রার্থী

পঞ্চগড় সদর ইউনিয়নের বাসিন্দা পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান। কিন্তু এমপির ইউনিয়নেই জামানত হারিয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী। সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলামের ভরাডুবি হয়েছে। তিনি পেয়েছেন মাত্র ৯৪৩ ভোট। এই ভোট নিয়ে চতুর্থ হয়েছেন তিনি। ন্যূনতম ভোট না পাওয়ায় তার জামানত বাজেয়াপ্ত হয়েছে। 

নজরুল ইসলাম ৩ নম্বর পঞ্চগড় সদর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। আর এই ইউনিয়নের বসুনিয়াপাড়া গ্রামে বর্তমান সাংসদ মজাহারুল হকের বাড়ি। 

আজ সোমবার বিকেলে তার জামানত বাজেয়াপ্তের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর। 

আরও পড়ুন:


ফের মেয়র নির্বাচিত প্রধানমন্ত্রীর ভাতিজা

হেফাজত মহাসচিব নুরুল ইসলাম জিহাদী না ফেরার দেশে

পীরগঞ্জে গুলিবিদ্ধ হয়ে নিহত বেড়ে ৩


জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, এই ইউনিয়নে মোট ১৬ হাজার ৪২১ জন ভোটার ভোট দিয়েছেন। এর মধ্যে ৪২৯ ভোট বাতিল হয়েছে। ৬ হাজার ২৭৭ ভোট পেয়ে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী আল ইমরান মোটরসাইকেল প্রতীকে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দলটির আরেক বিদ্রোহী সিরাজুল ইসলাম। তিনি আনারস প্রতীকে ৫ হাজার ৮৭১ ভোট পেয়েছেন। তৃতীয় অবস্থানে আছেন স্বতন্ত্র প্রার্থী মতিয়ার রহমান। তিনি চশমা প্রতীকে ২ হাজার ২৩৮টি ভোট পেয়েছেন। 

গতকাল রোববার পঞ্চগড় সদর উপজেলার ১০টি এবং আটোয়ারী উপজেলার ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। 

 news24bd.tv/আলী

পরবর্তী খবর

শূন্য ভোট পেল প্রার্থী নজরুল!

অনলাইন ডেস্ক

শূন্য ভোট পেল প্রার্থী নজরুল!

নাগেশ্বরীতে ইউপি নির্বাচনে কোনো ভোট পাননি রামখানা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী টিউবওয়েল প্রতীকের নজরুল ইসলাম।রবিবার দিনশেষে  ভোট গননা করে দেখা গেছে, তিনি একটি ভোটও পাননি। তাহলে তিনি, তার স্ত্রী, পরিবারের অন্যান্য সদস্য, আত্মীয়স্বজন, তার শুভাকাঙ্খি, কর্মী-সমর্থক ও এজেন্ট কেউই কি তাকে ভোট দেননি।

তৃতীয় দফা রবিবার অনুষ্ঠিত নির্বাচনে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রামখানা ইউপি নির্বাচনে কোন ভোট পাননি রামখানা ইউনিয়নের টিউবওয়েল প্রতীকের সদস্য প্রার্থী নজরুল ইসলাম। নিজে প্রার্থী হয়ে ভোট না পাওয়ার বিষয়টি এলাকায় ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। গত ২৮ নভেম্বর রামখানাসহ নাগেশ্বরী উপজেলার ১৩ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। 

প্রতীক প্রাপ্তির পর পোষ্টার ছেপে বিজয়ী হতে অন্যান্য প্রার্থীর মত কর্মী-সমর্থকদের নিয়ে ভোটের প্রচারনাও করেন তিনি। পরে শেষে ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠানে তার পুলিং এজেন্টও ছিল। শূন্য ভোটের ঘটনায় হতভম্ব এলাকার মানুষ। আদৌ তা সম্ভব কিনা। নজরুল ইসলাম টিউবওয়েল প্রতীকে কোন ভোট না পেলেও তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী নুরজামাল শেখ ফুটবল প্রতীকে পেয়েছেন ৭১৬, ফজলে রহমান বৈদ্যুতিক পাখা প্রতীকে পেয়েছেন ৪, সফিকুল ইসলাম তালা প্রতীকে পেয়েছেন ৮৭৭ ভোট। ভোটের এ ফলাফলে কোনভাবে হিসেব মেলাতে পারছেন না প্রার্থী নজরুল ইসলাম।

তিনি জানান, এ ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। তিনি অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মনে বলেন, যদি কর্মী-সমর্থকরাও আমাকে ধোকা দিয়ে থাকেন তাহলে আমি, আমার স্ত্রী মেহরা খাতুন, বড় ছেলে মফিজুল ইসলাম, তার স্ত্রী কল্পনা খাতুন, মেজ ছেলে এনামুল হক, তার স্ত্রী ফরিদা বেগমসহ রক্তের সম্পর্কের আত্মীয় স্বজনরা অনেকেই আমাকে ভোট দেন। প্রায় দেড়শত থেকে দুইশত ভোট আমি নিশ্চিত পাওয়ার কথা। সেখানে শুন্য ভোট হয় কিভাবে। আমি এটা মেনে নিতে পারছি না। তাই আমি সংশ্লিষ্ট অফিসে ভোট পুনঃগননার আবেদন জানিয়েছি।

  news24bd.tv/আলী

পরবর্তী খবর

খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে: পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশের যে কোনো স্থানে চিকিৎসা নিতে পারেন। তবে বিদেশে যেতে চাইলে তাকে অবশ্যই আইনি প্রক্রিয়া অনুসরণ করতে হবে। 

সোমবার (২৯ ন‌ভেম্বর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বি‌দে‌শি কূটনী‌তিক‌দের সঙ্গে এক বৈঠক শে‌ষে সংবাদ স‌ম্মেল‌নে এ কথা ব‌লেন তি‌নি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি। বাংলাদেশে যে কোনো স্থানে তার চিকিৎসা করাতে পারেন। তি‌নি চাই‌লে বি‌দেশ থে‌কে চি‌কিৎসক আনি‌য়ে চি‌কিৎসা করা‌তে পা‌রেন। সেটারও অনুমতি দেওয়া আছে।

তিনি বলেন, চি‌কিৎসাপত্র বি‌দে‌শি ডাক্তারদের দ্বারা দে‌খি‌য়ে খালেদা জিয়া চি‌কিৎসা নি‌তে পা‌রেন। তবে চিকিৎসার জন্য খালেদা জিয়া বিদেশ যেতে চাইলে তাকে আইনের মধ্য দিয়ে যেতে হবে।


আরও পড়ুন:

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই পুরুষ

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের বক্তব্যকে গুরুত্ব দিন: সরকারকে রিজভী

ফাঁকিবাজ সরকার বলেই সত্য বললেও মানুষ বিশ্বাস করেনা: মান্না


বৈঠকের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ব‌লেন, কূটনীতিকদের সঙ্গে কোভিড পরিস্থিতি, কপ-২৬, এলডিসি নিয়ে আলোচনা হয়েছে। জলবায়ুসহ বেশ কিছু খাতে বাংলাদেশের সংকট রয়েছে। এসব খাতে বাংলাদেশ সহযোগিতা চেয়েছে। বিশেষ করে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।

রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমারে ফিরে যেতে হবে ব‌লেও মন্তব্য ক‌রেন তি‌নি। জাতিসংঘে রোহিঙ্গা ইস্যুতে রেজুলেশন নিতে সৌদি আরবের প্রত্যক্ষ ভূমিকার জন্য ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

অনলাইন ডেস্ক

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

বক্তব্য রাখছেন রুহুল কবির রিজভী

রাজধানীর নয়াপল্টনে আগামীকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) সমাবেশ করবে বিএনপি। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশি সুচিকিৎসার দাবিতে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

সোমবার (২৯ নভেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচির কথা জানিয়েছেন।

দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুর ১টায় নয়াপল্টনে সমাবেশ হবে। এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে মৌখিক অনুমতি দেওয়া হয়েছে।


আরও পড়ুন:

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই পুরুষ

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের বক্তব্যকে গুরুত্ব দিন: সরকারকে রিজভী

ফাঁকিবাজ সরকার বলেই সত্য বললেও মানুষ বিশ্বাস করেনা: মান্না


সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর