সূর্য ডোবার আগেই আটক নেতাকর্মীদের মুক্তি দাবি রিজভীর
সূর্য ডোবার আগেই আটক নেতাকর্মীদের মুক্তি দাবি রিজভীর

সূর্য ডোবার আগেই আটক নেতাকর্মীদের মুক্তি দাবি রিজভীর

অনলাইন ডেস্ক

বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশের আগে-পরে দলের শতাধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এমন দাবি করা হয়েছে বিএনপির পক্ষ থেকে।

সূর্য ডোবার আগেই আটক নেতাকর্মীদের মুক্তি দেওয়ার দাবি জানানো হয়।

সরকারের সাম্প্রদায়িক সম্প্রীতির রক্ষার ব্যর্থতার প্রতিবাদে মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ হয়।

শেষে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নেতা-কর্মীদের মুক্তর এই দাবি জানান।

আরও পড়ুন: পাগলীর জন্ম নেওয়া সন্তানের পিতা এমপি বদি

রিজভীর দাবি, নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপির পূর্বঘোষিত শান্তিপূর্ণ মিছিলে হামলা ও গুলি চালিয়েছে পুলিশ। এ সময় পুলিশ শতাধিক নেতাকর্মীকে আটক করেছে। এখনও বিভিন্ন স্থান থেকে আটকের খবর পাওয়া যাচ্ছে।  

আটক নেতাকর্মী হলেন কৃষকদল কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি সদস্য মো. শাখাওয়াত হোসেন নান্নু, তাঁতিদলের এ আর বি মামুন, আবদুর রেজ্জাক, মো. ফরিদ, যুবদল নেতা চায়না সুমন, মো. জসিম, রেজাউল ইসলাম প্রিন্স, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতা মো. রাসেল, মো. রাকিব, বদরুল, জুয়েল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতা মো. জেহাদুল রঞ্জু, ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক দল নেতা রুস্তুম আলী, বাবুল আহমেদ মুন্না, শাহাদাৎ হোসেন, নাসির উদ্দিন বিপ্লব ও বোরহান উদ্দিনসহ শতাধিক নেতাকর্মী।

এছাড়া পুলিশের লাঠিচার্জে, গুলি ও হামলায় ১৫ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছেন দাবি করে রিজভী বলেন, গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ উদ্দীন মিয়া বলেন, আমরা ৩০ জনের মতো আটক করেছি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদেরকে গ্রেফতার দেখানো হবে।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর

;