নিজের মেয়েকে হত্যা করতে গুগল সার্চ!

নিজের মেয়েকে হত্যা করতে গুগল সার্চ!

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের পশ্চিম মিডল্যান্ডস অঞ্চলের বার্মিংহামে জামার বেইলি (২১) নামে এক যুবককে ২৫ বছরের বেশি কারাদণ্ড দিয়েছেন আদালত। তিন সপ্তাহ বয়সের নিজের কন্যা শিশুকে ওষুধ খাইয়ে হত্যাচেষ্টার অভিযোগে তাকে এই সাজা দেওয়া হয়।

ডেইলি মেইল এবং বিবিসি সূত্রে জানা যায়, গতকাল সোমবার বার্মিংহাম ক্রাউন কোর্ট তাকে কারাগারে পাঠায়। ওষুধ খাওয়ানোর আগে কীভাবে শিশুটিকে হত্যা করবেন সেইজন্য গুগলে ‘হাউ টু পয়জন অ্যা বেবি’ এবং ‘হাউ টু কিল অ্যা নিউবর্ন বেবি’ লিখে সার্চ দেন তিনি।

২০২০ সালের জুন মাসে ঘটা ওই ঘটনার পর ওই শিশুটিকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। পরে সন্দেহভাজন হিসেবে বেইলিকে আটক করা হয়। হাসপাতালে নেওয়ার পর শিশুটির ইউরিন পরীক্ষায় সোডিয়াম ভ্যালপোরেট শনাক্ত হয় যা এপিলেপ্সি (মৃগীরোগ) ও বাইপোলার ডিসঅর্ডারের জন্য ব্যবহার করা হয়। সোডিয়াম ভ্যালপোরেট একটি ছোট্ট শিশুর প্রাণ নেওয়ার জন্য যথেষ্ট।

তবে ঠিক কি কারণে শিশুটিকে হত্যাচেষ্টা করা হয়েছে সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। জানা যায় বেইলি দীর্ঘদিন মানষিক রোগে ভুগছেন। ধারণা করা হচ্ছে তিনি রোগকে ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পারছেন না। আর এসব বিষয়ের কোনো প্রভাব এই ঘটনায় আছে কি না তা পরিষ্কার না।     

গোয়েন্দারা তদন্তের সময় বেইলির বাসা থেকে খিঁচুনির ওষুধ পেয়েছেন এবং তার বেইলির মুঠোফোনে শিশু হত্যার বিষয়ে গুগল সার্চের বিষয়টি নজরে আসে।

শিশুটি ইনটেনসিভ কেয়ার থেকে সুস্থ হয়ে ফিরেছে। পুলিশ জানায় তার অবস্থার উন্নতি হচ্ছে। যদিও এটা নিশ্চিত না শিশুটির বয়স বাড়লে দীর্ঘমেয়াদী কোনো সমস্যা দেখা দিবে কিনা।

আরও পড়ুন:

মা কালী সেজে জনগণকে তাক লাগালেন রিখিয়া

আরিয়ানের জামিন শুনানি আজ, টাকার বিনিময়ে ছেড়ে দেয়ার প্রস্তাব

পুলিশ আরো জানায়, বেইলির এই কর্মকাণ্ড পূর্বপরিকল্পিত। আমাদের তদন্ত করা খুব কঠিন ছিল। মেডিকেল প্রমাণ ও বিভিন্ন সহযোগী সংস্থার সহায়তার জন্য তদন্ত সম্ভব হয়েছে। এই বিচার শেষ হওয়ায় আমরা খুশি। বেইলিকে প্যারোলে মুক্তির আবেদনের জন্যও সাজার অন্তত দুই তৃতীয়াংশ খাটতে হবে।  

news24bd.tv/এমি-জান্নাত