অস্ট্রিয়ায় হিন্দু কমিউনিটির মানববন্ধন ও প্রতিবাদ র‍্যালী

অস্ট্রিয়ায় হিন্দু কমিউনিটির মানববন্ধন ও প্রতিবাদ র‍্যালী

Other

বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, ধর্ষণ ও সহিংসতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ র‍্যালী করেছে হিন্দু কমিউনিটি অস্ট্রিয়া।  

বুধবার সকালে ভিয়েনাস্থ জাতিসংঘ সদর দপ্তরের সামনে মানববন্ধনে যোগ দেন অস্ট্রিয়ায় বসবাসরত হিন্দু ধর্মাবলম্বীসহ সর্বস্তরের জনগন। মানববন্ধনে অংশগ্রহণকারীরা  বাংলাদেশে সাম্প্রতিক সময়ে হিন্দু বাড়িতে আক্রমণ, প্রতিমা ভাংচুর এবং নির্যাতনের তীব্র নিন্দা ও দোষীদের দ্রুত গ্রেফতারের আহবান জানানো হয়। এছাড়াও হিন্দু কমিউনিটি অস্ট্রিয়ার পক্ষ থেকে জাতিসংঘ সদর দপ্তরে বাংলাদেশে হিন্দু নির্যাতন বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

 

মানববন্ধন শেষে হিন্দু কমিউনিটি অস্ট্রিয়ার পক্ষ থেকে এক প্রতিবাদ র‍্যালীর আয়োজন করা হয়। প্রতিবাদ র‍্যালীটি ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাসে এসে শেষ হয়। মানববন্ধনে অংশগ্রহণকারীরা বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান তারাজুল ইসলামের নিকট  স্মারকলিপি হস্তান্তর করেন।  

মানববন্ধন ও প্রতিবাদ র‍্যালীতে অংশগ্রহণকারীরা তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বেড়েই চলছে।

এছাড়া পূর্বেও হিন্দু ধর্মাবলম্বীদের হামলার কোন বিচার হয়নি। বাংলাদেশ সরকারের উচিত হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করা এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচার সুনিশ্চিত করা।  

আরও পড়ুন:

আমাদের সময় কখন ফুরিয়ে আসে কেউ জানে না


news24bd.tv/ নকিব