সারাদেশে বাস ও পণ্য পরিবহন বন্ধ, বিপাকে সাধারণ মানুষ

সারাদেশে বাস ও পণ্য পরিবহন বন্ধ, বিপাকে সাধারণ মানুষ

অনলাইন ডেস্ক

হঠাৎ করেই জ্বালানী তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সারা দেশে বাস-ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ ট্রাক-বাস মালিক অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতি।

ফলে আজ শুক্রবার (৫ নভেম্বর সকাল ৬টা থেকে সারা দেশে বাস ও পণ্য পরিবহন বন্ধ রয়েছে।  

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ নিশ্চিত করেছেন পণ্য পরিবহনের পাশাপাশি বন্ধ থাকবে বাসও। তিনি বলেন, পরিবহন মালিকরা গাড়ি চালাবেন না।

তাদের সিদ্ধান্ত বহাল রয়েছে।

তিনি আরও বলেন, তেলের দাম বেড়েছে, এতে মালিকেরা ক্ষতিগ্রস্ত হবে। তাই মালিকদের এখন ঘর থেকে টাকা দিয়ে গাড়ি চালানোর অবস্থা। তাই কঠোর ধর্মঘট পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে আজ সকাল ৬টা থেকে সারা দেশে পণ্য পরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি হাজী মো. তোফাজ্জল হোসেন মজুমদার। বৃহস্পতিবার বিকেলে সমিতির নিজস্ব এক মিটিং থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান তিনি।

তিনি আরও বলেন, শুক্রবার সকাল ৬টা থেকে সারা দেশে ট্রাক ও কাভার্ডভ্যানে পণ্য পরিবহন বন্ধ থাকবে। যতক্ষণ না পর্যন্ত সমাধান আসে বা সরকার আমাদের দাবি দাওয়া মেনে না নেয় ততক্ষণ পর্যন্ত ধর্মঘট চলবে। এই মূল্য বৃদ্ধির ফলে শুধু আমরা পরিবহন মালিকরা নয়, সারা দেশের জনগনই ক্ষতিগ্রস্ত হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন তাদের ঘোষণা দেওয়া ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে আর কোনো আলাদা সিদ্ধান্ত নেয়নি।

আরও পড়ুন


রাজধানীর সোয়ারিঘাটে জুতার কারখানায় ভয়াবহ আগুন, নিহত ৫

news24bd.tv এসএম