ময়মনসিংহের ৩০ ইউপিতে বিদ্রোহী ও বিএনপির জয় জয়কার

ময়মনসিংহের ৩০ ইউপিতে বিদ্রোহী ও বিএনপির জয় জয়কার

Other

বৃহস্পতিবার দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ময়মনসিংহের তিন উপজেলার ৩০টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে হালুয়াঘাটে ১০, ধোবাউড়ায় ৭ ও ফুলবাড়িয়া উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ রয়েছে। তবে ফুলবাড়িয়া উপজেলার কুশমাইল ও ধোবাউড়া উপজেলার বাঘবেড় ইউনিয়নের একটি কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ফলাফল স্থগিত রাখা হয়েছে।

জানা যায়, এসব ইউনিয়নের ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে ১০ জন, আওয়ামী লীগের বিদ্রোহী  ৮ জন, স্বতন্ত্র হয়ে নির্বাচনে অংশ নেয়া বিএনপি’র ৯ প্রার্থী বিজয়ী হয়েছেন।

আর ধোবাউড়ার একটি মাত্র ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

ফুলবাড়িয়া উপজেলার দেওখোলা ইউনিয়নে তাজুল ইসলাম বাবলু, রাধাকানাই ইউপিতে গোলাম কিবরিয়া শিমুল তরফদার, ভবানীপুর ইউপিতে জবান আলী সরকার ও এনায়েতপুর ইউপিতে বুলবুল হোসেন নৌকা প্রতিক নিয়ে জয়লাভ করেন।

অপরদিকে আওয়ামী লীগের বিদ্রোহী হয়ে নাওগাঁও ইউনিয়নে মোজাম্মেল হক, ফুলবাড়িয়া ইউনিয়নে জয়নাল আবেদীন বাদল, রাঙ্গামাটিয়া ইউনিয়নে মুক্তা চৌধুরী ও কালাদহ ইউনিয়নে নজরুল ইসলাম মাষ্টার বিজয়ী হয়েছেন।

এদিকে বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ না নিলেও দলটির নেতারা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়ে চারটি ইউপিতে বিজয়ী হয়েছেন।

এরা হচ্ছেন- পুটিজানা ইউনিয়নে সাইদুর রহমান রয়েল, বালিয়ান ইউপিতে  ইঞ্জিনিয়ার মিজানুর রহমান পলাশ, বাকতা ইউপিতে ফজলুল হক মাখন ও আছিম পাটুলী ইউনিয়নে ইমরুল কায়েস।

হালুয়াঘাট উপজেলার পাঁচ ইউনিয়নে আওয়ামী লীগ, দুইটিতে আওয়ামী লীগের বিদ্রোহী ও তিনটিতে বিএনপি সমর্থিত প্রার্থী স্বতন্ত্র হয়ে জয়ী হয়েছেন। নৌকা প্রতীকে নির্বাচিত চেয়ারম্যানরা হচ্ছেন-  ভুবনকুড়া ইউনিয়নে এম সুরুজ মিয়া, জুগলী ইউনিয়নে মোহাম্মদ সামাদুল ইসলাম, গাজিরভিটা ইউনিয়নে আব্দুল মান্নান, ধারা ইউনিয়নে তোফায়েল আহমেদ বিপ্লব ও ধুরাইল ইউনিয়নে ওয়ারিছ উদ্দিন সুমন। আওয়ামী লীগের বিদ্রোহী হয়ে নড়াইল ইউপিতে আনোয়ার হোসেন মানিক ও ইউপিতে জিহাদ সিদ্দিকী ইরাদ জয়ী হয়েছেন।

ধোবাউড়া উপজেলার সাত ইউনিয়নে নির্বাচন হলেও বাঘবেড় ইউনিয়নে ব্যালট বাক্স ছিনতাই হওয়ায় ফলাফল স্থগিত রাখা হয়েছে। তবে বাকী ছয় ইউপির মধ্যে একটিতে আওয়ামী লীগ, দুইটিতে নৌকার বিদ্রোহী, একটিতে স্বতন্ত্র ও দুই ইউনিয়নে বিএনপি সমর্থিত প্রার্থী স্বতন্ত্র হয়ে নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেন।

এরা হচ্ছেন- ধোবাউড়া ইউনিয়নে নজরুল ইসলাম মুকুল (নৌকা), গামারীতলা ইউনিয়নে আনোয়ার হোসেন খান (আওয়ামী লীগের বিদ্রোহী ও বর্তমান চেয়ারম্যান), ঘোঁষগাও ইউনিয়নে হারুন অর রশিদ (আওয়ামী লীগের বিদ্রোহী)।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হয়ে পোড়াকান্দুলিয়া ইউনিয়নে মঞ্জুরুল হক ও -গোয়াতলা ইউনিয়নে জাকিরুল ইসলাম তলুকদার টুটন বিজয়ের হাসি হাসেন।

আরও পড়ুন


৫ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল, ১৩ ও ২০ নভেম্বরের পরীক্ষা স্থগিত

news24bd.tv এসএম