মিরপুরে পাকিস্তানী পতাকা ; খেলতে হলে অবশ্যই ক্ষমা চাইতে হবে
মিরপুরে পাকিস্তানী পতাকা ; খেলতে হলে অবশ্যই ক্ষমা চাইতে হবে

মিরপুরে পাকিস্তানী পতাকা ; খেলতে হলে অবশ্যই ক্ষমা চাইতে হবে

অনলাইন ডেস্ক

পাকিস্তান জাতীয় ক্রিকেট দল দুটি টেস্ট ও তিনটি টি-টুয়েন্টি খেলতে বাংলাদেশে এসেছে। গত শনিবার তারা ঢাকায় আসে এবং সোমবার প্রথমবারের মতো অনুশীলনে নামে। তবে মিরপুরে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল তাদের জাতীয় পতাকা উড়িয়ে অনুশীলন করায় সমালোচনা ঝড় বয়ে গেছে এক মুহূর্তেই।

এ বিষয়ে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির গণমাধ্যমকে বলেন, জামায়াত ইসলামী এবং তাদের সহযোগীরা এখনও আছে।

তরুণদের মধ্যে তাদের একটা বিরাট প্রভাব এবং পাকিস্তানের প্রতি প্রেম আছে। পাকিস্তানকে এ ব্যাপারে কৈফিয়ত চাইতে হবে এবং তাদের এই ঔদ্ধত্যের জন্য বাংলাদেশের কাছে অবশ্যই ক্ষমা চাইতে হবে। তা  না করলে তাদের টিমের এই দেশে খেলবার কোনও দরকার নেই।

এমন কৌশলের কারণ ব্যাখ্যা করেছেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার ইব্রাহিম বাদিস। তিনি বলেন, হেড কোচ সাকলায়েন মুশতাক ক্রিকেটারদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে এই কৌশল চালু করেন। তিনি জাতীয় দলে যোগ দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের প্রস্তুতিতে এটি প্রথম চালু করেন। টি-টুয়েন্টি বিশ্বকাপেও আমরা তা অনুসরণ করেছি।

আরও পড়ুন:

ক্যাটরিনার বিয়েতে যে কারণে থাকছেন না সালমান

তিনি আরও বলেন, এর আগে সাকলায়েন মুশতাক যখন অনূর্ধ্ব-১৬ আর অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে থাকতেও একই কাজ করেন তিনি। এ ছাড়া ন্যাশনাল হাই পারফরম্যান্স ইউনিটের ক্যাম্পেও এমনটা করতে দেখা গেছে সাকলাইনকে। এবার জাতীয় দলের দায়িত্ব নিয়েও তিনি এই কাজ অব্যাহত রেখেছেন।

 news24bd.tv/এমি-জান্নাত  

;