কোহলিকে সরিয়ে দেয়ার কারণ জানালেন সৌরভ

ফাইল ছবি

কোহলিকে সরিয়ে দেয়ার কারণ জানালেন সৌরভ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের আগেই কোহলি ছেড়ে দিয়েছিলেন টি-টোয়েন্টির অধিনায়কত্ব। এবার কোহলির কাছ থেকে কেড়ে নেয়া হল ওয়ানডের অধিনায়কত্বও। বর্তমানে ভারতের ক্রিকেটে এই দুই ফরম্যাটেই অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে।  

তবে কোহলির কাছ থেকে ওয়ানডে অধিনায়কত্ব কেড়ে নিয়ে বেশ জনরোষের মুখেই পড়েছে বিসিসিআই।

ফলে শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলিকেই মুখ খুলতে হল।

সৌরভ গাঙ্গুলি জানান, সাদা বলের দুই ফরম্যাটে দলের নেতৃত্বে দুই অধিনায়ক থাকবেন এমনটা চায়নি বোর্ড ও টিম ম্যানেজমেন্ট। তাই এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

সম্প্রতি এক ভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, ‘বিসিসিআই এবং নির্বাচকদের আলোচনার পরই এসেছে এই সিদ্ধান্ত।

বিষয়টা হচ্ছে, বিসিসিআই টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সময়ই কোহলিকে অনুরোধ করেছিল সে যেন সেটা না করে। কিন্তু কোহলি শোনেনি। তখনই নির্বাচকরা ঠিক করে ফেলেন, সাদা বলের দুই ফরম্যাটে দুই জন অধিনায়ক রাখা হবে না। ’ 

তবে টেস্ট ক্রিকেটে যে কোহলিই অধিনায়ক থাকছেন এটা নিশ্চিত করেচেন সৌরভ। তিনি বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি যে টেস্টে আমাদের অধিনায়ক থাকবে কোহলি, আর ওয়ানডেতে রোহিত। এ বিষয়ে ব্যক্তিগতভাবে কোহলির সঙ্গে কথা হয়েছে, প্রধান নির্বাচকও তার সঙ্গে কথা বলেছেন এ বিষয়ে। ’

তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্ত মানতে পারছেন না অনেক ভারতীয় সমর্থকই। ফলে সামাজিক যোগাযোগমাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে ভারতীয় সমর্থকদের মধ্যে।

আরও পড়ুন


আগামী বছর থেকেই বন্ধ হচ্ছে অ্যালেক্সা ডটকম

news24bd.tv/নকিব