খুলনার বিএনপি নেতা নজরুল ইসলাম মঞ্জুকে শোকজ

ফাইল ছবি

খুলনার বিএনপি নেতা নজরুল ইসলাম মঞ্জুকে শোকজ

অনলাইন ডেস্ক

দলীয় শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্তে চ্যালেঞ্জ ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে দলটি। সম্প্রতি নজরুল ইসলাম মঞ্জুকে সদ্য বিলুপ্ত খুলনা মহানগর বিএনপির সভাপতি পদ থেকে বাদ দেওয়া হয়।

সোমবার (১৩ ডিসেম্বর) দলের পক্ষ থেকে এ নোটিশ দেওয়া হয়েছে। আগামী তিন দিনের মধ্যে নজরুল ইসলাম মঞ্জুকে কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে নজরুল ইসলাম মঞ্জু বলেন, আমি তো দলীয় শৃঙ্খলা ভঙ্গ করিনি, আক্রমণাত্মক কোনো কথা বলেনি। আমি সদ্য ঘোষিত কমিটি প্রত্যাখ্যানও করিনি, আমি শুধুমাত্র কমিটি পুনঃমূল্যায়ন করতে বলেছি। ঘোষিত কমিটি খুলনার জাতীয়তাবাদী শক্তির বৃহত্তর অংশের মানুষের মনের প্রত্যাশা পূরণ করেনি। আমি আশা করব, দল বাস্তবতার নিরিখে ব্যবস্থা নেবে।

সম্প্রতি, শফিকুল আলম মনাকে আহ্বায়ক, তরিকুল ইসলাম জহিরকে যুগ্ম আহ্বায়ক ও শফিকুল আলম তুহিনকে সদস্যসচিব করে খুলনা মহানগর এবং আমির এজাজকে আহ্বায়ক, আবু হোসেন বাবুকে যুগ্ম আহ্বায়ক ও মনিরুল হাসান বাপ্পিকে সদস্যসচিব করে খুলনা জেলা বিএনপির আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

এই কমিটি ঘোষণার মধ্য দিয়ে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র মনিরুজ্জামান মনি বাদ পড়েন।

নতুন কমিটিতে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র মনিরুজ্জামান মনি কোনো অনুসারীদেরও রাখা হয়নি। এ ঘটনায় সেখানে নেতাকর্মীদের একটি অংশের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

আরও পড়ুন


৮ বছরের শিশুকে হত্যা, দাবি ছিল মাত্র এক হাজার টাকার

news24bd.tv এসএম