নওগাঁয় ভোট কারচুপি: পুনঃনির্বাচনের দাবীতে মানববন্ধন

মানববন্ধনে এলাকাবাসী

নওগাঁয় ভোট কারচুপি: পুনঃনির্বাচনের দাবীতে মানববন্ধন

বাবুল আক্তার রানা, নওগাঁ

নওগাঁর আত্রাই উপজেলার ৮নং হাটকালুপাড়া ইউনিয়নে ওয়ার্ড মেম্বারদের নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে পুনঃনির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার (১ জানুয়ারি) উপজেলার বড়শিমলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রায় ঘণ্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ওই ওয়ার্ডের মেম্বার প্রার্থী রেজাউল করিম ভোলা বলেন, সকাল ১০টায় আমার এজেন্টদের কাছ থেকে নির্বাচনী ফলাফল সিটে স্বাক্ষর করে নেয়। মেম্বার প্রার্থীদের ভোট গণনার ফলাফল ঘোষণা না দিয়ে কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তাগণ ব্যালেটগুলো বস্তাবন্দী করে নিয়ে চলে যায়।

এ সময় আমরা জানতে চাইলে প্রিজাইডিং অফিসার বলেন, শুধু মোরগ প্রতিকে ২৫টি ভোট নষ্ট হয়েছে। আমরা নষ্টগুলো ভোট দেখতে চাইলে তিনি তা দেখাতে অস্বীকৃতি জানায়। কারচুপির মাধ্যমে প্রতিপক্ষ প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে সে এবং ভোটের পরে স্কুলের টয়লেট থেকে মোরগ প্রতিকে সীল মারা ব্যাটল পাওয়া গেছে।

তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে এলাকার জনগণ মনে করছে ভোট কারচুপি হয়েছে।

এ বিষয়ে তিনি নওগাঁ জেলা প্রশাসক, আত্রাই উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা নির্বাচন অফিসারসহ উপজেলা বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে আবেদন করেছেন।

তিনিসহ উপস্থিত নেতৃবৃন্দ পুনঃরায় নির্বাচনের জন্য দাবী জানান। উক্ত মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মোরগ প্রতিকের প্রার্থী রেজাউল করিম ভোলা, এজন্টে মহিলা রেশমা খাতুন, আরজুমা বিবি, আমিনুল ইসলাম উজ্জল, সেলিম, হবিবর রহমান প্রমূখ।

উক্ত মানববন্ধনে এলাকার প্রায় ৫ শতাধিক ওই ওয়ার্ডের নারী ও পুরুষ ভোটার ও স্থানীয় গণ্যম্যান ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। অত্র কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আখতারুজ্জামানের নিকট একাধিকবার মোবাইল ফোনে জানতে চাইলি তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন।

উল্লেখ্য, ওই কেন্দ্রে বড়শিমলা গ্রামের ১ হাজার ১৯৯ ভোট রয়েছে। সেখানে মোরগ প্রতীক নিয়ে রেজাউল করিম ভোলা পেয়েছেন ৪৮৮ ভোট ও টিউবয়েল নিয়ে রফিকুল ইসলাম পেয়েছেন ৪৯৫ ভোট।

আরও পড়ুন


চাঁপাইনবাবগঞ্জে এক হাজার শীতার্ত মানুষ পেল বসুন্ধরার কম্বল

news24bd.tv এসএম