শাবিপ্রবি উপাচার্য অবরুদ্ধ

শাবিপ্রবি উপাচার্য অবরুদ্ধ

অনলাইন ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে অবরুদ্ধ করে রেখেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার (১৬ জানুয়ারি) দুপুর আড়াইটা থেকে বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। ভবনের তিন তলার ৩৩৩ নম্বর কক্ষে কিছু কর্মকর্তা ও শিক্ষকসহ তিনি অবস্থান করছেন বলে জানা গেছে।

এর আগে বিকেল পৌনে ৩টায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস।

এ সময় তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় প্রধান এবং শিক্ষকদের সঙ্গে সকল সমস্যা নিয়ে আলোচনায় বসেন উপাচার্য। উপাচার্য শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়ে এক সপ্তাহের সময় চেয়েছেন তিনি।

এ সময় শিক্ষার্থীরা তা না মেনে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন। পরে উপাচার্য ভবন থেকে বের হয়ে তার বাসভবনে যেতে চাইলে বাধা দেন আন্দোলনকারীরা।

একপর্যায়ে উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করে শিক্ষার্থীরা।  

এ সময় ভবনের সব বহির্গমণ পথে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা। পরে কোষাধ্যক্ষ, ছাত্র উপদেষ্টা, প্রক্টর এবং অন্যান্য শিক্ষকরা ভেতরে ঢুকতে চাইলে তাদের বাইরে আটকে রাখা হয়।

অসদাচরণের অভিযোগ এনে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন করে আসছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থীরা।


আরও পড়ুন:
নাসিক নির্বাচন: ভোট দিলেন সাংসদ শামীম ওসমান

নাসিক নির্বাচন: ভোটারদের উপস্থিতিতে সন্তুষ্টি প্রকাশ রিটার্নিং কর্মকর্তার


বৃহস্পতিবার রাত ৯টা থেকে ৩টা পর্যন্ত উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের শিক্ষার্থীরা।

এ নিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠক হলেও দাবি পূরণ না হওয়ায় আন্দোলন চালিয়ে আসছিলেন তারা। এরই মধ্যে শনিবার সন্ধ্যায় আন্দোলনরতদের ওপর হামলার অভিযোগ ওঠে ছাত্রলীগের বিরুদ্ধে। প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য সকল বিভাগের ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

news24bd.tv/ নাজিম