বিশ্বে করোনায় একদিনে আক্রান্ত ২৬ লাখেরও বেশি

ফাইল ছবি

বিশ্বে করোনায় একদিনে আক্রান্ত ২৬ লাখেরও বেশি

অনলাইন ডেস্ক

বিশ্বে মহামারি করোনাভাইরাসে দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যাও। বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ২৬ লাখ ২৮ হাজার ৩৩৭ জন। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৪৭ জনের।

এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭ কোটি ২৮ লাখ ৯৯ হাজার ২৪৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ লাখ ৭৫ হাজার ৩৮৯ জন।

আজ রোববার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৩৯৮ জন এবং মারা গেছেন ১৭৮ জন।

যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ২৮ জন এবং মারা গেছেন ১ হাজার ১২৭ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৬৮ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ১৩ হাজার ১২২ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ১৪৭ জন এবং মারা গেছেন ৩৭৭ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৭২৭ জন এবং মারা গেছেন ২৯৬ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ৯১ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৯৫ জন এবং সংক্রমিত হয়েছেন ২ লাখ ৭ হাজার ৩১৬ জন।

আরও পড়ুন:


হোটেল থেকে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার


এছাড়া দক্ষিণ আফ্রিকায় ১২১ জন, পোল্যান্ডে ২৩১ জন, কানাডায় ১৩৪ জন, আর্জেন্টিনায় ১৭৯ জন, গ্রিসে ৮০ জন, মেক্সিকোতে ৪৩৭ জন এবং ভিয়েতনামে ১১৫ জন মারা গেছেন।

news24bd.tv রিমু