গ্রাহকদের গালাগালি শুনে ‘ইভ্যালির পদ’ ছাড়তে চান মাহবুব কবীর

মাহবুব কবীর

গ্রাহকদের গালাগালি শুনে ‘ইভ্যালির পদ’ ছাড়তে চান মাহবুব কবীর

প্রতারণার অভিযোগে কারাগারে আছেন ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন। হাইকোর্টের নির্দেশে গত বছরের ১৮ অক্টোবর ইভ্যালির পরিচালনার দায়িত্ব বুঝে নেন ​আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের পরিচালনা পর্ষদ।

এতে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেওয়া হয় মো. মাহবুব কবীর মিলনকে। সম্প্রতি গ্রাহকদের গালাগালি শুনে অসুস্থ হ‌য়ে পড়েছেন তিনি।

এমন পরিস্থিতিতে প্রতিষ্ঠান‌টির পদ ছেড়ে দেওয়ার ইচ্ছা পোষণ করেছেন মাহবুব কবীর। ইভ্যালির গাড়ি নিলামের বিজ্ঞপ্তি দেখে এমডির পদত্যাগ চে‌য়ে পোস্ট দেন গ্রাহকরা। সেখানে চেয়ারম্যান ও এমডিকে উ‌দ্দেশ্য ক‌রে অনেকে গালাগালি ক‌রে‌ছে।

বিষয়‌টি মাহবুব কবীরের নজরে আসলে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ২৪ মিনিটে ফেসবু‌কে এক‌টি স্ট্যাটাস দিয়ে প্রতিষ্ঠান‌টির পদ ছেড়ে দেওয়ার কথা জানান তিনি।

মাহবুব কবীর স্ট্যাটাসে লিখেন, কোম্পানি রান করবে, না দেউলিয়া ঘোষিত হবে সে সিদ্ধান্ত নেবে একমাত্র ব্যবস্থাপনা পরিচালক। মহামান্য হাইকোর্ট বিভাগের আদেশে সুস্পষ্টভাবে সেটাই বলা আছে। কোম্পানি রান করার বিন্দুমাত্র সুযোগ থাকলে তার চেষ্টা না করে কোন অবস্থাতেই লাখ লাখ মানুষকে পথে বসানোর সিদ্ধান্ত দেবে না ব্যবস্থাপনা পরিচালক।

তিনি কোম্পানির টাকায় এক কাপ চা'ও খাননি, খাবেনও না। বিনা পারিশ্রমিকে নিজের গাড়ি, তেল মবিল পুড়িয়ে অফিস করছেন। সেখান থেকে বের হবার দিন পর্যন্ত মানুষের কল্যাণের উদ্দেশ্যে তাই করে যাবেন।

গালাগালি খুব করে করতে থাকুন, যাতে তার দ্রুত সেখান থেকে বের হয়ে যাবার পথ তরান্বিত হয়। তিনি অনেক কিছুই গুছিয়ে এনেছিলেন। আল্লাহ পাক আপনাদের হেফাজত করুন।

আমি একা এই অফিস ঝাড়ু দিয়েছি। ২০/২৫ দিন শুধুমাত্র একা অফিস করেছি। ২য় কেউ ছিল না। বাসায় গিয়ে রাত ১২টা পর্যন্ত কাজ করেছি গত দুই মাস ধরে। অনেক কিছুই গুছিয়ে এনেছিলাম। আহা! আমাকে করা গালাগালির ভাষাগুলো দেখছি আর চরমভাবে অসুস্থ হয়ে পড়ছি। ছেড়ে দেয়া ছাড়া আমার আর কোনো অপশন নেই।

আরও পড়ুন


ব্রিটিশ প্রধানমন্ত্রীর ৪ সহযোগীর পদত্যাগ

news24bd.tv এসএম