ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল এন্ড সুপার স্পেশালিটি সেন্টারের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী 

সংগৃহীত ছবি

ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল এন্ড সুপার স্পেশালিটি সেন্টারের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী 

অনলাইন ডেস্ক

ক্যান্সার চিকিৎসায় আধুনিক সুযোগ সুবিধা নিয়ে রাজধানীর গ্রিন রোডে চালু হয়েছে ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল এন্ড সুপার স্পেশালিটি সেন্টার। রোগীদের চিকিৎসায় এখানে নিয়োজিত রয়েছেন দেশের খ্যাতিমান চিকিৎসকবৃন্দ।  হাসপাতালটি সর্বাপেক্ষা উন্নত যন্ত্রপাতি ও প্রযুক্তিতে সজ্জিত। এসব যন্ত্রপাতির মধ্যে রয়েছে লিনিয়ার এক্সিলারেটর (স্টেরিওট্যাকটিক রেডিওসার্জারি সহ), এইচডিআর ব্র্যাকিথেরাপি, পিইটি–সিটি, রোবোটিক সার্জারি, থ্রিটি এমআরআই, কেমোথেরাপি, ডে কেয়ার, ইমিউনোথেরাপি, জিনোম থেরাপি সহ অনেক কিছু।

 শিগগিরই এই হাসপাতালে আউটডোর সার্ভিস সহ বেশ কয়েকটি অত্যাধুনিক অপারেশন থিয়েটার চালু হবে। ক্রমান্বয়ে রোবটিক সার্জারি এবং বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট (বিএমটি) ইউনিটও চালু হবে। দেশে ক্যান্সারের সমন্বিত চিকিৎসা ও সেবায় বিপ্লব ঘটাতে চলেছে এই হাসপাতালটি।

ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল এন্ড সুপার স্পেশালিটি সেন্টারের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আজ বুধবার (২ মার্চ) এক অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

 

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সাকিফ শামীমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ল্যাবএইড গ্রুপের পরিচালক ডা. সুচরিতা আহমেদ।  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ল্যাবএইড গ্রুপের পরিচালক মিসেস পারিসা শামীম, সিনিয়র কনসালটেন্ট ও উপদেষ্টা ডা. পারভিন আখতার বানু সহ হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট, কনসালট্যান্ট এবং অন্যান্য সিনিয়র কর্মকর্তাগণ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অনকোলজি এন্ড রেডিয়েশন অনকোলজির সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. মো. এহতেশামুল হক।  

প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে হাসপাতালে আগত রোগীদের পরিবারের সদস্যদের দিনব্যাপী বিনামূল্যে হেলথ চেকআপ করা হয় বলে জানা গেছে।  

news24bd.tv/এআর-কাবুল