'রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেন শিগগিরই জয়ী হবে'

সংগৃহীত ছবি

'রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেন শিগগিরই জয়ী হবে'

অনলাইন ডেস্ক

ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস শিমহাল ‘সম্পূর্ণ নিশ্চিত’ যে, রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেন শিগগিরই জয়ী হবে। সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। খবর বিবিসির।

ডেনিস শিমহাল সিএনএনকে বলেন, ‘আমরা সম্পূর্ণ নিশ্চিত যে, এ যুদ্ধে ইউক্রেন জিতবে।

এবং খুব অল্প সময়ের মধ্যে জয় আসবে। ’

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ইউক্রেনেও ওপর রাশিয়ার বোমাবর্ষণ আগামী বছরের শেষ পর্যন্ত অব্যাহত থাকার ‘বাস্তবিক আশঙ্কা’ রয়েছে। এর পরেই যুদ্ধ জয়ের বিষয়ে মন্তব্য করলেন ইউক্রেনের প্রধানমন্ত্রী।

এদিকে, একজন শীর্ষ রুশ জেনারেল বলেছেন, ইউক্রেনের বিরুদ্ধে সামরিক অভিযানের দ্বিতীয় পর্যায়ের অংশ হিসেবে রুশ সেনাবাহিনী ইউক্রেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দনবাস এবং ইউক্রেনের দক্ষিণাঞ্চলের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নেওয়ার পরিকল্পনা করছে।

এ ছাড়া রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা সেনা, জ্বালানি ডিপো, সামরিক সরঞ্জামসহ ইউক্রেনের ৫৮টি সামরিক লক্ষ্যবস্তুতে রাতভর হামলা চালিয়েছে। মন্ত্রণালয় আরও জানিয়েছে, রুশ সামরিক বাহিনী ‘হাইপ্রিসিশন’ (লক্ষ্যভেদে সক্ষম) ক্ষেপণাস্ত্র ব্যবহার করে ইউক্রেনের তিনটি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে, যার মধ্যে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা, বিপুল সামরিক সরঞ্জামসহ ইউক্রেনীয় সেনাদের একটি অবস্থান রয়েছে।  

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের জন্য ৮০ কোটি মার্কিন ডলারের সামরিক সহায়তার একটি নতুন প্যাকেজ ঘোষণা দেওয়ার পর এ খবর পাওয়া যায়।

news24bd.tv/কামরুল