প্রেমের ফাঁদে ফেলে তরুণীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ, তদন্তে প্রমাণিত

প্রতীকী ছবি

প্রেমের ফাঁদে ফেলে তরুণীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ, তদন্তে প্রমাণিত

মোঃ রফিকুল আলম, চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে প্রেমের ফাঁদে ফেলে এক তরুণীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে প্রেমিকের বিরুদ্ধে। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে এবং আদালতের নির্দেশে তদন্তের পর ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে প্রতিবেদন দাখিল করেছেন তদন্ত কর্মকর্তা।

ঘটনাটি ঘটেছে চলতি বছরের গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নের তেতুলতলা এলাকায়।

অভিযোগ রয়েছে, ঠিকাদারী কাজের সুবাদে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার হুজরাপুর মহল্লার মৃত মাইনুল ইসলামের ছেলে মোঃ রুনু ইসলামের সাথে ভোলাহাট উপজেলার চরধরমপুর গ্রামের এক তরুণীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা বিভিন্ন সময় বিভিন্ন কথাবার্তা বলতে থাকে।

এরই একপর্যায়ে ওই তরুণীকে আপত্তিজনক প্রস্তাব দেয়ায় তাদের মধ্যে দূরত্বের সৃষ্টি হয়।

এদিকে মামলার বিবরণে জানা গেছে, ১৪ ফেব্রুয়ারি বিকেল ৫টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নের তেতুলতলা এলাকায় ওই তরুণীকে ঠিকাদার রুনু ইসলাম ধর্ষণ চেষ্টা করে। এসময় ওই তরুণীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে রুনু ইসলাম পালিয়ে যায়। এ ঘটনায় ভোলাহাট থানা মামলা না নিয়ে আদালতে মামলা করার পরামর্শ দিলে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে একটি মামলা দায়ের করা হয়।

পরে আদালত মামলাটি তদন্ত করার জন্য ভোলাহাট উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ শাহনাজ খাতুনকে দায়িত্ব অর্পণ করেন। এর পরিপ্রেক্ষিতে ভোলাহাট উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ শাহনাজ খাতুন তদন্ত করে প্রতিবেদন সম্প্রতি আদালতে দাখিল করেছেন।

তদন্ত প্রতিবেদনে আসামির বিরুদ্ধে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত-২০০৩) আইনের ৯(৪)(খ) ধারায় অভিযোগ প্রাথমিকভাবে সত্য বলে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে উক্ত ধারায় ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হয়েছে।

এ ব্যাপারে মামলার আসামি রুনু ইসলামের সাথে যোগাযোগ করা হলে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে দাবি করে তিনি বলেন, তাকে হয়রানি করার জন্য মামলাটি করা হয়েছে।  

news24bd.tv/রিমু