নিউমার্কেটে সংঘর্ষ : মকবুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর

বিএনপি নেতা মকবুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর

নিউমার্কেটে সংঘর্ষ : মকবুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর

অনলাইন ডেস্ক

রাজধানীর নিউমার্কেটে শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগের মামলায় গ্রেপ্তার বিএনপি নেতা অ্যাড. মকবুল হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

নিউমার্কেট সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলার এক নম্বর আসামি বিএনপির নেতা অ্যাডভোকেট মকবুল হোসেন সরদারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ শনিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) হালদার অর্পিত ঠাকুর আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন।

এ সময় আসামি পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিউ মার্কেট ও ঢাকা কলেজ সংঘর্ষে বেআইনিভাবে পুলিশের সরকারি কাজে বাধা প্রদান, পুলিশের উপর আক্রমণ, ইট-পাটকেল নিক্ষেপ করে জখম ও ভাংচুর করার অপরাধে শুক্রবার গ্রেপ্তার হন অ্যাডভোকেট মকবুল হোসেন সরদার।

তিনি নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি ও মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য।

পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে নিউ মার্কেট থানার পুলিশ পরিদর্শক ইয়ামিন কবীর বাদী হয়ে বিএনপি নেতা মকবুলসহ ২৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

মামলায় আরও যাদের নাম রয়েছে তারা হলেন- আমির হোসেন আলমগীর, মিজান, টিপু, হাজি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম শন্টু, শহিদুল ইসলাম শহিদ, জাপানি ফারুক, মিজান বেপারী, আসিফ, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, তোহা, মনির, বাচ্চু, জুলহাস, মিঠু, মিন্টু ও বাবুল।

news24bd.tv/রিমু