টুইটার কিনলেন ইলন মাস্ক। কত ডলারে জানেন?
টুইটার কিনলেন ইলন মাস্ক। কত ডলারে জানেন?

সংগৃহীত ছবি

টুইটার কিনলেন ইলন মাস্ক। কত ডলারে জানেন?

অনলাইন ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ক্রয় নিয়ে গত কয়েকদিন ধরে আলোচনার কেন্দ্রে ছিলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। অবশেষে টুইটার কিনলেন তিনি। মার্কিন এই ধনকুবের টেসলা ও স্পেস এক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)। মাইক্রোব্লগিং সাইট টুইটারের পুরো শেয়ার কিনতে তাঁর খরচ পড়েছে চার হাজার ৪০০ কোটি মার্কিন ডলার।

 বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।  

এর আগে টুইটারের ৯ দশমিক ২ শতাংশ মালিকানা কিনে নিয়েছিলেন ইলন মাস্ক। এবার পুরো মালিকানাই তাঁর দখলে আসলো। ১৬ বছর ধরে চলতে থাকা এ সামাজিক যোগাযোগমাধ্যমের দায়িত্ব পরিবর্তন পুরো বিশ্বের জন্যেই অন্যতম একটি মুহূর্ত।

ইলন মাস্ক বলেন, 'বাকস্বাধীনতা একটি কার্যকর গণতন্ত্রের ভিত্তি হিসেবে কাজ করে। টুইটার হলো সেই ডিজিটাল টাউন স্কয়ার, যেখানে মানুষের ভবিষ্যতের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়'।  এর আগে মার্কিন ইলেক্ট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার সিইও ইলন মাস্ক টুইটারের মালিকানা কিনে নেওয়ার প্রস্তাবকে ‘সেরা ও চূড়ান্ত’ বলে অভিহিত করেন।

ইলন মাস্ক টুইটারের বিভিন্ন ধরনের নীতির সমালোচক। তিনি এ প্রতিষ্ঠানটিকে ‘নিরঙ্কুশ বাক স্বাধীনতার’ প্ল্যাটফর্ম হতে হবে বলে মন্তব্য করেছিলেন। টেসলার সিইও আগেই বলেছিলেন, বাকস্বাধীনতার জন্য প্রকৃত প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তুলতে এবং এর পরিসর বাড়াতে টুইটারকে ব্যক্তিগতভাবে কিনে নেওয়া দরকার।

news24bd.tv/রিমু