মাদারীপুরে অস্ত্র হাতে শ্রমিকদের শোডাউন

মাদারীপুরে অস্ত্র হাতে শ্রমিকদের শোডাউন।

মাদারীপুরে অস্ত্র হাতে শ্রমিকদের শোডাউন

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের তিন দিন ধরে চলছে অঘোষিত সড়ক পরিবহন ধর্মঘট। শনিবার বেলা ১১টা দিকে বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে শ্রমিকরা। এসময় প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে বিভিন্ন এলাকায় শোডাউন করে। এতে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

দেখা গেছে, সকাল ১১টার দিকে নৌপরিহন মন্ত্রী শাজাহান খানের সমর্থনে সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে মাদারীপুর সড়ক পরিবহনের শ্রমিকসহ ছাত্রলীগ-যুবলীগ।

একাধিক প্রত্যক্ষদর্শী জানান, মাহবুব হাওলাদার নামে এক নেতা হাতে অস্ত্র নিয়ে মহড়া দিয়েছে। মাহবুব হাওলাদার মাদারীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর এবং মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদারের ভাই। এছাড়া শহরের প্রধান প্রধান সড়কে মোটরসাইকেলসহ শোডাউন করতে দেখা যায়।

এই ঘটনায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মাদারীপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক গোলাম মাওলা আকন্দ বলেন, অস্ত্র সেটা বৈধ হোক আর অবৈধ হোক তা নিয়ে মিছিল ও মহড়ায় অংশ নেওয়া ঠিক নয়। এতে মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়। এতে সরকারের এবং দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

তবে এ ব্যাপারে মাহবুব হাওলাদারের সঙ্গে তার মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন রিসিভ করেননি।

মাদারীপুর পুলিম সুপার সুব্রত কুমার হালাদার বলেন, অস্ত্রে নিয়ে মহড়া দেওয়ার বিষয়টি আমার জানা নেই। যদি এমন কিছু হয়ে থাকে, তাহলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)