এস কে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলা

ফাইল ছবি

এস কে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মামলা করেছেন বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। আজ সোমবার বিকালে নাজমুল হুদা নিজে থানায় গিয়ে মামলাটি দায়ের করেন।

শাহবাগ থানার ওসি (পরিদর্শক) জাফর আলী বিশ্বাস মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, দুর্নীতি দমন কমিশনের তদন্ত ও আইনের সঙ্গে সংগতিপূর্ণ হওয়ায় মামলাটি দুদকে পাঠিয়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে ব্যারিস্টার নাজমুল হুদা সোমবার সন্ধ্যায় বলেন, ২০১৭ সালে সোয়া ৩ কোটি টাকার ঘুষ দাবি করেন সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা।

সে সময় তিনি আমাকে বলেছিলেন, টাকা না দিলে আমার বিরুদ্ধে করা সবকটি মামলার রায় বিরুদ্ধে যাবে।

তিনি আরও জানান, ঘটনার তারিখ ছিল ২০ জুলাই। ওই দিন দুপুরে খাস কামরায় ডেকে ঘুষ দাবি করেন এবং হুমকি দেন।

যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিচারপতি সিনহার বই প্রকাশের পর তুমুল আলোচনার মধ্যে তার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অর্থ পাচারের মাধ্যমে যুক্তরাষ্ট্রে বাড়ি কেনার একটি অভিযোগের অনুসন্ধানে নামার কথা সোমবার সকালেই জানিয়েছিল দুদক।

এরপর বিকালে হুদা মামলা করলেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি নাজমুল হুদা একসময় বিএনপির শীর্ষপর্যায়ের নেতা ছিলেন। খালেদা জিয়ার সরকারে মন্ত্রীও ছিলেন তিনি।

কয়েক বছর আগে বিএনপি ছেড়ে প্রথমে বিএনএফ এবং তা হাতছাড়া হয়ে যাওয়ার পর তৃণমূল বিএনপি নামে দল গঠন করেন তিনি।

বর্তমানে তিনি বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্স (বিএনএ) নামে একটি জোট গঠন করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলে যোগ দেয়ার চেষ্টায় রয়েছেন। একাদশ সংসদ নির্বাচনে প্রার্থীও হতে চান তিনি।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর