‘২০১৯ বিশ্বকাপে অবশ্যই খেলবেন গেইল’

২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ার সেরা ২১৫ রানের পর হাস্যোজ্জ্বল গেইল

‘২০১৯ বিশ্বকাপে অবশ্যই খেলবেন গেইল’

ক্রীড়া ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার পরিস্কারভাবে জানিয়ে দিয়েছেন, ফিট থাকলে আগামী বছর ইংল্যান্ড-ওয়েলসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইলের না খেলার কোনো কারণ নেই।

হোল্ডারের নেতৃত্বে উইন্ডিজরা এই মুহূর্তে ভারত সফর করছে। কিন্তু ভারতীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন না গেইল। দেশের প্রতিনিধিত্ব করার বদলে তিনি এখন মাঠ মাতাচ্ছেন প্রথমবারের মতো আয়োজিত আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল)।

এরপর তিনি রংপুর রাইডার্সের হয়ে খেলবেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)।

তবে গেইলের এমন সিদ্ধান্তকে নেতিবাচকভাবে দেখছেন না হোল্ডার। দীর্ঘদেহী এই ফাস্ট বোলারের ভাষায়, ‘দরকারের সময় দলের জন্য লড়াই করতে কখনও কার্পণ্য করেননি গেইল। বিশ্বকাপের বাছাই-পর্ব পার হয়ে চূড়ান্ত পর্বের টিকিট পেতেও উইন্ডিজকে দারুণভাবে সহায়তা করেছেন তিনি।

হোল্ডার আরও বলেছেন, ‘তিনি (গেইল) নিশ্চিতভাবেই বিশ্বকাপে খেলতে যাচ্ছেন, যদি তিনি ফিট থাকেন। ’ সঙ্গে যোগ করেছেন, ‘আমরা তাকে দলে স্বাগত জানাবো। যদি আপনি বছরের শুরুতে ফিরে যান, তাহলে দেখবেন ক্রিস বিশ্বকাপ বাছাই-পর্ব খেলার জন্য নিজেকে প্রস্তুত রেখেছিল। তিনি সেটা করেছিলেন, কারণ তিনি বিশ্বকাপে খেলতে চান। তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলা চালিয়ে যেতে চান এবং ভালো করতে চান। ’

ভারত সফরে গেইলের না থাকাকে বাকিদের জন্য সুযোগ হিসেবে দেখছেন হোল্ডার, ‘আমি মনে করি তিনি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান এবং তার অনুপস্থিতি অন্য খেলোয়াড়দের সুযোগ দেয়। বিশ্বকাপের আগে আমাদের হাতে সময় সীমিত। আর আমাদের কাছে কী মজুদ আছে, তা যাচাই করার ভালো সুযোগ এটা। ’

ওয়ানডে ক্রিকেটের মহাযজ্ঞে আগামী বছর গেইল খেলবেন কি না তা নিয়ে জল্পনা-কল্পনা যতই চলুক, একটি বিষয় এরই মধ্যে নিশ্চিত করেছেন তিনি। আর কখনও লিস্ট ‘এ’ ক্রিকেটে দেখা যাবে না তাকে। ক্যারিবিয়ান ‘ব্যাটিং দৈত্য’ ৫০ ওভারের ঘরোয়া ক্রিকেটকে সম্প্রতি বিদায় জানিয়েছেন।


সূত্র: আইসিসি 

অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর