বিশ্বকাপে খেলা নিয়ে যা বললেন সাকিব

বিমানবন্দরে সাকিব আল হাসান। সংগৃহীত ছবি

বিশ্বকাপে খেলা নিয়ে যা বললেন সাকিব

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

অস্ট্রেলিয়ায় উন্নত চিকিৎসা শেষে দেশে ফিরলেন বিশ্বসেরা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। এখন তার চোট পাওয়া আঙুলের পুনর্বাসন চলছে। আঙুলে শক্তি ফিরলে এক মাস পরেই মাঠে ফিরতে পারবেন তিনি।

এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে দেশে ফিরে আসেন সাকিব।

এরপর ঢাকার এ্যাপোলো হাসপাতালে তার বাঁ-হাতের কড়ে আঙুল থেকে পুঁজ বের করা হয়। গত ৫ অক্টোবর রাতে অস্ট্রেলিয়ার মেলবোর্নে যান এই বাঁ-হাতি অলরাউন্ডার। মেলবোর্নের একটি হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক গ্রেগ হয়ের অধীনে প্রায় এক সপ্তাহ চিকিৎসা নিয়ে নয়দিন পর রোববার দেশে ফিরেছেন তিনি।  

বিমানবন্দরে সাংবাদিকদের নিজের আঙুলের অবস্থা জানান সাকিব।

বলেন,  এখন ভালো অবস্থা। সংক্রমণ নিয়ন্ত্রণে রয়েছে। তবে সংক্রমণ আবার বাড়ল কিনা সেটা দেখতে প্রতি সপ্তাহে রক্ত পরীক্ষা করতে হবে।  

সাকিব বলেন, অস্ত্রোপচার ছয় মাস থেকে এক বছরের মধ্যে করা যাবে না। কারণ সংক্রমণ যদি হাড়ের মধ্যে থেকে থাকে, তাহলে সেটা ঠিক করা কঠিন। হাড়ে রক্ত যেতে পারে না! যেখানে রক্ত যায় না সেখানে অ্যান্টিবায়োটিক কীভাবে কাজ করবে? তাই হাড়ে সংক্রমণ হয়েছে কি না সেগুলো আরও নিশ্চিত হওয়ার জন্য এই সময়টা লাগবে। তবে যেভাবে ভালোর দিকে যাচ্ছে, তাতে অস্ত্রোপচার না করেও খেলা সম্ভব হতে পারে।

বিশ্বকাপ খেলা প্রসঙ্গে বলেন, নির্দিষ্টভাবে বলা যাচ্ছে না ঠিক কবে থেকে খেলতে পারব। হতে পারে যে সামনের মাসেও খেলতে পারি। এখন আমার হাতে ব্যথা নেই। গুরুত্বপূর্ণ হচ্ছে আমার হাতের শক্তি কতক্ষণে ফিরে আসে। আবার রিহ্যাবের পর যদি ব্যথা অনুভব করি, তাহলে আবার অপেক্ষা করতে হবে অস্ত্রোপচারের জন্য। এটা অনিশ্চয়তার ব্যাপার।

জানা গেছে, সাকিব আল হাসানের আঙুলের এই সমস্যা শতভাগ কখনো ঠিক হবে না। তবে তিনি খেলতে পারবেন। সাকিব বলেন, শতভাগ ঠিক হবে না সত্যি। এরকম অনেকেরই হয়ে থাকে। অস্ত্রোপচার যত রকমের হয়, সেসব করেও শতভাগ ঠিক হবে না, সেটাও জেনেছি। আর ঠিক না হলে যে খেলতে পারব না, তা-ও নয়। খেলা সম্ভব।

সম্পর্কিত খবর