‘আবেগ দিয়ে যুদ্ধ হয় না, দরকার ঐক্যের’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘আবেগ দিয়ে যুদ্ধ হয় না, দরকার ঐক্যের’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানোর যুদ্ধে বিজয়ী হতে হলে আবেগের সঙ্গে জনগণের ঐক্যকেও আরও সুদৃঢ় করতে হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, ‘শুধু আবেগ দিয়ে যুদ্ধ জয় হয় না। জনগণের ঐক্যকেও সুদৃঢ় করতে হয়।

রোববার বিকেলে বিএনপির সাবেক মহাসচিব কেএম ওবায়দুর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকীতে এক স্মরণসভায় এসব কথা বলেন ফখরুল।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সভার আয়োজন করে ‘ওবায়দুর রহমান স্মৃতি সংসদ’।  

মির্জা ফখরুল বলেন, কঠিন সময় এখন। আর এই সময়ে জনগণের ঐক্যকে ধরে রাখতে হবে। আরও সুদৃঢ় করতে হবে।

জনগণের ঐক্য ভাঙার ষড়যন্ত্র হচ্ছে, হবেও। সবাইকে সতর্ক থাকতে হবে। ফ্যাসিবাদকে পরাজিত করতে আবেগের সঙ্গে সকলের ঐক্য নিয়ে লড়াই করতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাওয়া নিয়ে মির্জা ফখরুল, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশেই বিএনপি নির্বাচনে গেছে এবং নির্বাচনের পরেও তাঁর নির্দেশেই ঐক্য ধরে রাখতে কাজ করছে দলটি।

‘নির্বাচনকে আমরা একটি হাতিয়ার হিসেবে বেছে নিয়েছিলাম। বেছে নিয়েছিলাম আমাদের গণতন্ত্রের মাতার (বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া) নিদের্শেই। আপনাদের নিশ্চয় মনে আছে, আমাদের সাধারণ সভায় তিনি পরিষ্কার করে বলে গিয়েছিলেন যে, দল-মত নির্বিশেষে সকলকে নিয়ে গণতন্ত্রের পক্ষে ঐক্য গড়ে তুলতে এবং এই ফ্যাসিবাদকে পরাজিত করতে ঐক্য নিয়ে লড়াই করতে। ’

‘রাজনৈতিক ইতিহাস বলছে, আন্দোলন সংগ্রামে জয়ী হতে সমগ্র মানুষকে এক করতে হবে। আমরা নির্বাচনের যাওয়ার পূর্বে আমাদের নেত্রীর সঙ্গে যোগাযোগ করেছি। তিনি নির্দেশ দিয়েছিলেন যে, নির্বাচনে যেতে হবে এবং জনগণের মধ্যে ঐক্য গড়ে তুলতে হবে। এমনকি নির্বাচনের পরে তিনি এই ঐক্যকে ধরে রাখারও নির্দেশ দেন’, বলেন বিএনপি মহাসচিব।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর