এসএসসি পরীক্ষার্থীর হাতে শিক্ষক লাঞ্ছিত!

ফাইল ছবি

এসএসসি পরীক্ষার্থীর হাতে শিক্ষক লাঞ্ছিত!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এসএসসি পরীক্ষায় খাতা দেখাদেখি করতে না দেয়ায় কক্ষে দায়িত্বরত শিক্ষককে থাপ্পড় দিয়েছে এক এসএসসি পরীক্ষার্থী। বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এ ঘটনাটি ঘটে। বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করে পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেছে ওই পরীক্ষা কেন্দ্রের সচিব।  

ওই পরীক্ষার্থীর নাম শামিমুর রহমান সাগর।

সে পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। রোল ২৬৬৭৩০ ও রেজিস্ট্রেশন নম্বর ১৫১৭৮০২৮১২। জেলা শহরের জালাসী এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে সাগর।

জানা গেছে, বৃহস্পতিবার পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চলতি এসএসসি পরীক্ষার রসায়ন বিষয়ে পরীক্ষা চলে।

কেন্দ্রের ২০৩ নম্বর কক্ষে বিজ্ঞান বিভাগের এসএসসি পরীক্ষার্থী শামিমুর হাসান সাগর পাশে আরেক পরীক্ষার্থীর খাতা দেখে লেখেন। কক্ষ পরিদর্শক ও পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হকিকুল তাকে অন্যের খাতা দেখে লেখতে নিষেধ করেন। পরে পরীক্ষা শেষ হওয়ার নির্ধারিত সময়ের পূর্বেই খাতা জমা দিয়ে বাহিরে যায় সাগর। সাগর কেন্দ্রের বাইরে তার সহপাঠী ও বন্ধুদের একত্র করে রাখে। পরীক্ষা শেষে কেন্দ্রে থেকে বের হওয়ার সময় কেন্দ্রের মূল ফটকের কাছে শিক্ষক হকিকুল ইসলামকে থাপ্পড় দিয়ে পালিয়ে যায় শামিমুর হাসান সাগর ও তার বন্ধুরা। এ ঘটনার পরপরই বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে। এ ব্যাপারে কেন্দ্র সচিব রেখা রাণী দেবী জেলা পুলিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন।

পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব রেখা রাণী দেবী জানান, ওই শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ করা হয়েছে। ঘটনার দৃশ্যটি সিসি ক্যামেরায় ধরা পড়েছে। ওই শিক্ষার্থীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই আমরা।

পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, ওই শিক্ষার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।  

সম্পর্কিত খবর