পঞ্চগড়ে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ১

প্রতীকী ছবি

পঞ্চগড়ে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ১

সরকার হায়দার • পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে জমির মালিকানা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে হালিম উদ্দিন (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৭ জন। আজ সকাল ১১ টায় জেলার সদর উপজেলার গড়িনাবাড়ি ইউনিয়নের প্রধানপাড়া এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।  

আহতরা হলেন-  আব্দুল হালিমের ছেলে হাইবুল ইসলাম (৩২), আব্দুস সালাম (৪০), ধনির উদ্দিনের স্ত্রী সফিজান (৬০), মৃত চেহারুর ছেলে মহির উদ্দিন (৬৫),  আব্দুল আলিমের স্ত্রী মল্লিকা (৩০), আব্দুল হালিমের স্ত্রী আলেমা খাতুন (৫৫), মহির উদ্দিনের স্ত্রী সলেমা খাতুন (৬০) ।

তাদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ২২ বিঘা জমির মালিকানা নিয়ে গাড়িয়ালপাড়া গ্রামের হালিম উদ্দিন ও মনসুর আলীর মধ্যে প্রায় ২৫-৩০ বছর ধরে বিরোধ চলে আসছে। পৈত্রিক সূত্রে পাওয়া ওই জমিতে হালিম উদ্দিন ও তার ভাইয়েরা মরিচ, ভুট্টাসহ বিভিন্ন ফসল চাষাবাদ করে আসছেন।  
সম্প্রতি ওই জমি নিয়ে বিরোধ আরও ভয়াবহ রূপ নেয়।

 

বৃহস্পতিবার মনসুর আলী দলবল নিয়ে ওই জমি দখল করতে যায়। এ সময় তারা মরিচ ও ভুট্টার গাছ কাটতে শুরু করে। এ সময় হালিমউদ্দিন ও তার লোকজন বাধা দিলে সংঘর্ষ শুরু হয়। এতে হালিম উদ্দিন ঘটনাস্থলেই নিহত হয়।  

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  রবিউল হাসান সরকার জানান,  নিহতের সুরতহাল সম্পন্ন হয়েছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।  

হায়দার/অরিন/নিউজ টোয়েন্টিফোর