২৮ জুনের মধ্যে গাজীপুর সিটি নির্বাচন: হাইকোর্ট

২৮ জুনের মধ্যে গাজীপুর সিটি নির্বাচন: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠানের জন্য আগামী ২৮ জুন পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন হাইকোর্ট। আজ (১০ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল একটি বেঞ্চ এ আদেশ দেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে হাইকোর্টের একটি স্থগিতাদেশ বাতিল করে আপিল বিভাগ এই আদেশ দেন। সীমানা সংক্রান্ত বিরোধের জের ধরে দায়ের করা একটি রিট শুনানির পর ওই স্থগিতাদেশ দিয়েছিলেন হাইকোর্ট।

আপিল বিভাগের আদেশে সন্তুষ্টি জানিয়েছেন গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী  জাহাঙ্গীর আলম।  

রায়ের পর তিনি সাংবাদিকদের বলেন, ‘আদালতের আদেশ মানতে হবে। সে অনুযায়ী আমরা প্রস্তুতি নেবো ও প্রচার-প্রচারণা চালাবো। ’

এর আগে বৃহস্পতিবার  সকালে এ শুনানি শুরু হয়।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রোকন উদ্দিন মাহমুদ।

বুধবার (৯ মে) সকালে আদালতে আইনজীবী ওবায়দুর রহমান মোস্তফা গাজীপুর সিটি নির্বাচন নিয়ে একসঙ্গে তিনটি আপিলের শুনানির জন্য সময় প্রার্থনা করেন। তার আবেদন মঞ্জুর করে বৃহস্পতিবার দুই মেয়র প্রার্থী ও ইসির আবেদনসহ তিনটি আবেদন একসঙ্গে শুনানির জন্য দিন ঠিক করেন আপিল বিভাগ।

আদালতে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী মো. হাসান উদ্দিন সরকারের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলমের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল।

গেল ৬ মে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এই আদেশের বিরুদ্ধে প্রথমেই আপিল দায়ের করেন বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন। পরের দিন আবেদন করেন আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম। তফসিল অনুযায়ী, আগামী ১৫ মে গাজীপুর সিটি নির্বাচনের ভোট গ্রহণের কথা ছিল।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর