মাতামুহুরীতে নিখোঁজ আরও একজনের লাশ উদ্ধার

নদীতে নিখোঁজ ছাত্রদের খোঁজা হচ্ছে।

মাতামুহুরীতে নিখোঁজ আরও একজনের লাশ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ার মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে পাঁচ শিক্ষার্থীর সলিল সমাধি হয়েছে। এর মধ্যে চার শিক্ষার্থীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এক শিক্ষার্থী এখনো নিখোঁজ রয়েছে। ওই পাঁচ শিক্ষার্থী চকরিয়া গ্রামার স্কুলের অষ্টম ও ১০ম শ্রেণির ছাত্র।

শনিবার বিকালে চকরিয়া মাতামুহুরি ব্রীজের নিচে বালুচরে ফুটবল খেলা শেষে সন্ধ্যায় নদীতে গোসল করতে নেমে ডুবে যায় পাঁচ শিক্ষার্থী। স্থানীয় বাসিন্দা ও চকরিয়া ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার চেষ্টা চালাচ্ছেন।

নিখোঁজদের মধ্যে ১০শ্রেণির ছাত্র সায়ীদ জাওয়াদ অরবি, আমিনুল হোসাইন এমশাদ, মো. ফারহান বিন শওকত ও অষ্টম শ্রেণির ছাত্র মেহরাব হোসেনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ১০শ্রেণির ছাত্র তূর্য ভট্টাচার্য নিখোঁজ রয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চকরিয়া গ্রামার স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, স্কুলের অর্ধবার্ষিকীর পরীক্ষা শেষে ছাত্ররা মাতামুহুরি নদীর চরে ফুটবল খেলতে যায়। ফুটবল খেলা শেষে তারা নদীতে গোসল করতে নামলে এ দুর্ঘটনা ঘটে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মো. শিবলী নোমান জানান, ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়দের সহায়তায় নিখোঁজদের মধ্যে চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরো একজন নিখোঁজ রয়েছে। উদ্ধার অভিযান চালানো হচ্ছে। উদ্ধার চারজনের মৃতদেহ চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন জানান, চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশনে কোনো ডুবুরি না থাকায় কক্সবাজার এবং চট্টগ্রাম থেকে দুটি ডুবুরি দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে। নিখোঁজ শিশুর উদ্ধারে অভিযান চলছে।