একই এলাকায় আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ ডাকায় ১৪৪ ধারা

প্রতীকী ছবি

একই এলাকায় আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ ডাকায় ১৪৪ ধারা

অনলাইন ডেস্ক

বগুড়া শহরের কালিতলায় বিএনপি ও আওয়ামী লীগ এবং যুবলীগ একই সময়ে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। আজ শুক্রবার দুপুর ২টা থেকে রাত ১২টা পর্যন্ত এই ১৪৪ ধারা জারি থাকবে। ঘটনাস্থলে বগুড়া সদর থানা থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

জানা যায়, শুক্রবার বিকাল ৪টায় জেলা শহরের কালিতলায় সারাদেশে জামায়াত-বিএনপির নাশকতার পরিকল্পনার প্রতিবাদে বগুড়া পৌর আওয়ামী লীগের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ এবং ৩ নং ওয়ার্ড যুবলীগ যৌথভাবে সামবেশ আহ্বান করে।

 

এদিকে, একই সময়ে ৩ নং ওয়ার্ড বিএনপি থেকে কেন্দ্রীয় কর্মসূচির পালনে সমাবেশ আহ্বান করে। অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য বগুড়া সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কালিতলা এলাকায় সব ধরণের সভাসমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা জানান, যে কোনও ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে কালিতলা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনত সেখানে কোনও দলই সমাবেশ করতে পারবে না।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল জানান, বগুড়া শহরের কালিতলায় একই সময়ে বিএনপি ও আওয়ামী লীগ-যুবলীগ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ আহ্বান করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। ওই এলাকায় শান্তিপূর্ণ অবস্থা বিরাজ রাখতেই দুপুর ২টা থেকে রাত ১২টা পর্যন্ত এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বগুড়া শহর বিএনপির সভাপতি হামিদুল হক চৌধুরী হিরু জানান, দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি, বিএনপি নেতাদের নামে মামলা হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচি পালনে প্রতিটি ওয়ার্ডে সমাবেশ কর্মসূচি চলমান রয়েছে। এর ধারাবাহিকতায় পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল শহরের কালিতলায়। কিন্তু সেখানে আওয়ামী লীগ ও যুবলীগ হঠাৎ করে কর্মসূচি ঘোষণা করায় প্রশাসন থেকে ১৪৪ ধারা জারী করা হয়েছে।

বগুড়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু জানান, সারাদেশে জামাত-বিএনপির নাশকতার পরিকল্পনার প্রতিবাদে বগুড়া পৌর আওয়ামী লীগের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও ৩ নং ওয়ার্ড যুবলীগ যৌথভাবে সামবেশ আহ্বান করে শহরের কালিতলায়। এই সমাবেশে বাধা দিতে বিএনপি কৌশলে একই স্থানে সমাবেশ আহ্বান করেছে।  

news24bd.tv/কামরুল