খুলনায় বিএনপির ৫২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন

খুলনায় বিএনপির ৫২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পুলিশের দায়েরকৃত নাশকতার মামলায় খুলনা-২ আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু ও কেসিসি’র সাবেক মেয়র মনিরুজ্জামান মনিসহ ৫২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। সোমবার (৫ সেপ্টেম্বর) মহানগর স্পেশাল ট্রাইব্যুনাল-২’র বিচারক মো. আশিকুর রহমান চার্জগঠন করেন।

জানা যায়, ২০১৩ সালের ২৬ নভেম্বর ২০ দলীয় জোটের রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচিতে অভিযুক্তরা লাঠিসোটা নিয়ে যানবাহন ভাঙচুর, পুলিশের ওপর আক্রমণ, সরকারি কাজে বাধাদান ও ক্ষয়ক্ষতির অভিযোগে খুলনা থানায় মামলা করে পুলিশ। খুলনা থানার এসআই অনুকুল চন্দ্র ঘোষ বাদী হয়ে ৪৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০০/২৫০ জনকে আসামি করে এ মামলা করা হয়।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোল্লা গোলাম মওলা এ তথ্য নিশ্চিত করেন।

মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ২৬ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন খুলনা থানার এসআই মোস্তাক আহম্মেদ। এতে বিএনপির তৎকালীন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু ও সাবেক সিটি মেয়র মনিরুজ্জামান মনিসহ ৫২ জনকে চার্জশিটভুক্ত আসামি করা হয়। মহানগর স্পেশাল ট্রাইব্যুনাল-১’র বিচারক এ অভিযোগপত্র আমলে নিয়ে বিচার কার্যের জন্য স্পেশাল ট্রাইব্যুনাল-২ এ হস্তান্তর করেন।

খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলা ঢাল হিসেবে ব্যবহার করা হচ্ছে। তথাকথিত নাশকতার মামলাগুলোর সাজানো-পাতানো রায় দিয়ে বিএনপির শীর্ষ নেতৃবৃন্দকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে চায় আওয়ামী লীগ। কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারের পতন হবে।

news24bd.tv/তৌহিদ