অজ্ঞান করে প্রবাসীদের মালামাল লুট চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

অজ্ঞান করে প্রবাসীদের মালামাল লুট চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগত প্রায় তিন শতাধিক প্রবাসীকে কৌশলে অজ্ঞান করে সর্বস্ব লুট করে নেয়া চক্রের মূলহোতা ও ১৫টির অধিক মামলার আসামী মো. আমির হোসেনকে তার ৩ সহযোগীসহ রাজধানীর বিমানবন্দর ও কদমতলী থানা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

গ্রেপ্তাররা হলেন- আমির হোসেন, মো. লিটন মিয়া, আবু বক্কর সিদ্দিক ও জাকির হোসেন। গ্রেপ্তারের সময়ে একইসাথে লুট করা স্বর্ণ ও মোবাইল ফোন এবং অজ্ঞান করতে ব্যবহৃত উপকরণ উদ্ধার করা হয়। রোববার সকালে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় র‍্যাবের মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‍্যাব জানায়, গত মাসের ২ তারিখ কুয়েত প্রবাসী এক সেনা কর্মচারী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এ সময়ে এয়ারপোর্টে পূর্ব থেকে ওঁত পেতে থাকা অজ্ঞান পার্টির সদস্যরা তাকে টার্গেট করে ও অজ্ঞান করে তার প্রায় ১৩ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

গ্রেপ্তারের বিষয়ে র‍্যাব জানায়, শনিবার রাতে র‍্যাব-১ এর একটি টিম রাজধানীর বিমানবন্দর থানা ও কদমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টি চক্রের মূলহোতা মো. আমির হোসেনসহ তার সহযোগীদের গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা সংঘবদ্ধ অজ্ঞান পার্টি চক্রের সদস্য।

এই চক্রের সদস্য সংখ্যা ৮-১০ জন রয়েছে।

সংবাদ সম্মেলনে র‍্যাব আরও জানায়, তারা বিভিন্ন পেশার আড়ালে বিগত ১৫ বছর যাবত পারস্পরিক যোগসাজশে রাজধানীর বিমানবন্দর টার্মিনালে ওৎ পেতে তাদের টাকা পয়সা লুট করে আসছিলো। এ চক্রের আরও সহযোগী আছে। তাদের ধরতে অভিযান অব্যাহত আছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক