এবার ভারতের কাছে পাত্তাই পেল না মেয়েরা 

সংগৃহীত ছবি

    

এবার ভারতের কাছে পাত্তাই পেল না মেয়েরা 

অনলাইন ডেস্ক

নারী এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ২০১৮ সালে ফাইনালে ভারতকে হারিয়ে এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট উঠেছিল নারীদের মাথায়। ৪ বছর পর এশিয়া কাপের আরেকটি আসরে দেখা বাংলাদেশ-ভারতের। এবার ঘরের মাঠে খেলা হলেও বড় ব্যবধানেই হেরে গেল বাঘিনীরা।

আজ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের ১ নম্বর মাঠে ভারতের কাছে পাত্তাই পায়নি নিগার সুলতানা জ্যোতির দল। আসরে নিজেদের চতুর্থ ম্যাচে স্মৃতি মান্ধানাদের কাছে ৫৯ রানে হেরেছে সালমা-রুমানারা।

সিলেটে আজ টস জিতে আগে ব্যাট করতে নামে ভারত। পাওয়ারপ্লেতেই দলটি স্কোরবোর্ডে জমা করে ফেলে ৫৯ রান।

এমন দারুণ শুরুর পর ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রানের বড় পুঁজিই দাঁড় করায় ভারত। জবাব দিতে নেমে বাংলাদেশের নারী দলের রানের চাকা থামে ঠিক ১০০ রানে। ৭ উইকেট হারিয়ে এই রান করেন নিগারের দল।

ভারত পাওয়ারপ্লেতে ৫৯ রান তুললেও, বাংলাদেশ তুলতে পারে মোটে ৩০ রান। ম্যাচের ফলাফল যেন এই ৬ ওভারেই হয়ে যায়। এরপর বাংলাদেশ বাকি ১৪ ওভারে তুলতে পারে মোটে ৭০ রান। টপ অর্ডারের তিন ব্যাটার ছাড়া স্বাগতিকদের হয়ে কেউই দুই অঙ্কের দেখা পাননি। দলীয় সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক নিগার। দুই ওপেনার ফারজানা হক এবং মুর্শিদা খাতুনের ব্যাট থেকে আসে যথাক্রমে ৩০ এবং ২১ রানে।

ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করেন দীপ্তি শর্মা এবং শেফালি ভর্মা। দীপ্তি ৪ ওভারে খরচ করেন ১৩ রান। শেফালি ছিলেন আরও কিপটে। তিনি দেন মাত্র ১০ রান। দুজনেই তুলে নেন দুটি করে উইকেট। একটি করে উইকেট পেয়েছেন রেনুকা সিং এবং স্নেহ রানা।

বল হাতে আলো ছড়ানোর আগে ব্যাট হাতেও উজ্জ্বল ছিলেন শেফালি। ভারতের হয়ে সর্বোচ্চ ৫৫ রান আসে এই ওপেনারের ব্যাট থেকে। হরমনপ্রীত কৌরের পরিবর্তনে এই ম্যাচে ভারতকে নেতৃত্ব দেওয়া স্মৃতির ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান। এ দুই ওপেনার উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেছিলেন ৯৬ রান। স্মৃতি ফিরতে ভাঙে এ জুটি।

এরপর শেষ ৮ ওভারে স্কোরবোর্ডে আরও ৬৩ রান যোগ করেন বাকিরা। যার মধ্যে সিংহভাগ রান আসে জেমিমাহ রদ্রিগেজের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে একাই ভারতের ৩ উইকেট তুলে নেন রুমানা আহমেদ। অপর উইকেটটি যায় সালমা খাতুনের পকেটে।

আসরে বাংলাদেশের পরের ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। আগামী সোমবার পয়েন্ট টেবিলের তিনে থাকা দলটির বিপক্ষে নামবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। চার ম্যাচ শেষে সমান দুই জয় ও হারে পয়েন্ট টেবিলের চারে আছে লাল-সবুজের প্রতিনিধিরা। শেষ চারের টিকিট সহজ করতে চাইলে ৬ পয়েন্ট নিয়ে ওপরে থাকা লঙ্কানদের বিপক্ষে জিততেই হবে নিগারের দলকে।

news24bd.tv/সাব্বির