বিশ্বকাপের আগে স্বস্তি ফিরল ইংল্যান্ড শিবিরে

সংগৃহীত ছবি

বিশ্বকাপের আগে স্বস্তি ফিরল ইংল্যান্ড শিবিরে

অনলাইন ডেস্ক

টি২০ বিশ্বকাপ শুরুর আগে শেষ সিরিজ। আগামীকাল পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে ইংল্যান্ড। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে লড়াইয়ে নামার আগে ইংলিশ শিবিরে স্বস্তির হাওয়া, চোট থেকে সম্পূর্ণ সেরে উঠেছেন জস বাটলার। ফলে আজ দলের হয়ে টস করতেই নামছেন বাটলার।

পায়ের পেশির চোটে প্রায় দুই মাস ধরে মাঠের বাইরে ইংল্যান্ড অধিনায়ক বাটলার। দলের সঙ্গে গেলেও খেলতে পারেননি পাকিস্তান সফরের কোনো ম্যাচ। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি২০ সিরিজ শুরুর আগে ইংলিশ অধিনায়ক বলেছেন, ম্যাচ খেলার জন্য এখন শতভাগ ফিট তিনি।

বিবিসি স্পোর্টস বাটলার বলেছেন, ‘ফিটনেস খুব ভালো পর্যায়ে আছে।

আমি খুব স্বাচ্ছন্দ্যবোধ করছি এবং আবার ক্রিকেট খেলতে মুখিয়ে আছি। ’

বিশ্বকাপ শুরুর আগে বাটলার পুরোপুরি ফিট হলেও, লিয়াম লিভিংস্টোনকে নিয়ে এখনও শঙ্কা কাটেনি ইংল্যান্ডের। দ্য হানড্রেড টুর্নামেন্টের পর থেকে তিনিও গোড়ালির চোট নিয়ে আছেন মাঠের বাইরে। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের শুরুর দিকে এই মিডল অর্ডার ব্যাটারের সার্ভিস পাবে না ইংলিশরা।

তবে ইংল্যান্ড অধিনায়ক বাটলার আশা করছেন টি২০ বিশ্বকাপ শুরুর আগেই এই বিস্ফোরক ব্যাটারকে দলে পাবেন তিনি, ‘(শতভাগ ফিটনেস থেকে) বর্তমানে সে একটু দূরে আছে। সে এখনও কাজ করছে। আশা করছি, বিশ্বকাপ শুরুর আগেই সে শতভাগ ফিটনেস ফিরে পাবে। ’

টি২০ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন এবং আসন্ন আসরের স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের তিন ম্যাচ সিরিজের প্রথম টি২০ শুরু হবে কাল বাংলাদেশ সময় দুপুর ১টা ৪০ মিনিটে। সিরিজের শেষ দুই ম্যাচ হবে ক্যানবেরায়। মঙ্গলবার এবং শুক্রবার হবে ম্যাচ দুটি।

এরপর বিশ্বকাপ শুরুর আগে ১৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে জস বাটলারের দল। ইংল্যান্ডের বিশ্বকাপ অভিযান শুরু হবে ২২ অক্টোবর পার্থে, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে।

news24bd.tv/সাব্বির