অভিনেতা মাসুম আজিজ লাইফ সাপোর্টে

সংগৃহীত ছবি

অভিনেতা মাসুম আজিজ লাইফ সাপোর্টে

নিজস্ব প্রতিবেদক

একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় নাট্যকার ও অভিনয়শিল্পী মাসুম আজিজ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি আছেন। রাজধানীর স্কয়ার হাসপাতালে বৃহস্পতিবার সকালে তাঁকে ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়েছে।  

তাঁর স্ত্রী সাবিহা জামান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, হৃদরোগজনিত সমস্যার কারণে ৩ অক্টোবর তাকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হওয়ায় আজ সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তার সুস্থতার জন্য সবাই দোয়া করবেন।

জানা যায়, কয়েক বছর ধরে ক্যানসার ও হৃদ্রোগে ভুগছেন মঞ্চ ও টিভি নাটকের জ্যেষ্ঠ অভিনয়শিল্পী ও নিদের্শক মাসুম আজিজ। ২০১৭ সালে তাঁর হার্টে চারটি ব্লক ধরা পড়লে অস্ত্রোপচার করা হয়।

অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্যকার ও নাট্য নির্মাতা হিসেবে পরিচিত মাসুম আজিজ। মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে সাবলিল অভিনয়ের মাধ্যমে খ্যাতি লাভ করেন তিনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ৪০০ এর অধিক নাটকে অভিনয় করেছেন। এছাড়া বেশকিছু চলচ্চিত্র ও বিজ্ঞাপনে অভিনয় করে প্রশংসা পেয়েছেন।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম আজিজ। শিল্পকলায় অবদানের স্বীকৃতি হিসেবে ২০২২ সালের একুশে পদক লাভ করেন গুণী অভিনেতা মাসুম আজিজ।

news24bd.tv/কামরুল