ভ্যাট ও মজুরি ছাড়া কেউ স্বর্ণ বিক্রি করবেন না : নড়াইলে বাজুস নেতারা

ভ্যাট ও মজুরি ছাড়া কেউ স্বর্ণ বিক্রি করবেন না : নড়াইলে বাজুস নেতারা

নিজস্ব প্রতিবেদক

সারাদেশে বাজুস কর্তৃক নির্ধারিত রেটে সবাইকে স্বর্ণ বিক্রি করতে হবে। ভ্যাট ও মজুরি ছাড়া কেউ স্বর্ণ বিক্রি করবেন না।  বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) নড়াইল জেলা শাখার আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্ত্যবে এসব কথা বলেন অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা।

শনিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় নড়াইলের রূপগঞ্জ বাজারে বেস্ট কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন নড়াইলের বাজুস সভাপতি স্বপন কুমার বিশ্বাস।

প্রধান অতিথি বলেন, ‘স্বর্ণের গুণগত মান ঠিক রাখতে হবে এবং ভ্যাট ও মজুরি নিয়ে স্বর্ণ বেচা-কেনা করতে হবে। কেনার সময় অবশ্যই বিক্রেতার মালিকানার প্রমাণ দিতে হবে। যদি দিতে না পারে তাহলে তাঁর জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নাম্বার রাখতে হবে।

এসময় কমপক্ষে দুইজন সাক্ষী থাককে হবে, প্রয়োজনে ছবি তুলে রাখুন।

সভায় বক্তারা বলেন, বাঙালি জাতি যেমন ভাগ্যবান শেখ হাসিনার মতো একজনকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়েছে, তেমন আমরা স্বর্ণ ব্যবসায়ীরা ভাগ্যবান যে সায়েম সোবহান আনভীরের মতো একজনকে বিচক্ষণ নেতৃত্বকে আমাদের নেতা হিসেবে পেয়েছি। আমাদের বাজুস সভাপতির নেতৃত্বে নবজাগরণ তৈরি হয়েছে। তার হাত ধরেই এ ব্যবসা স্বর্ণযুগে ফিরেছে।

এখনো যারা বাজুসের সদস্য হননি তারা দ্রুত সদস্য হয়ে যান। সময় এসেছে, দেশের সব স্বর্ণ ব্যবসায়ীকে আজ বাজুসের পতাকাতলে এক হওয়ার। প্রত্যেক সদস্যকে মেম্বরশিপ কার্ড দেওয়া হবে। এতে করে তাঁর যেকোন সমস্যায় কেন্দ্রীয় কমিটি সব ধরনের সহয়তা করবে।

বক্তরা আরও জানান, আগে যেখানে মাত্র কয়েক হাজার সদস্য ছিল সেখানে বর্তমানে প্রায় ৪০ হাজার সদ্যসের পরিবার বাজুস। সব ধরনের সমস্যা দূর করতে বাজুসের শীর্ষ নেতারা দেশের বিভিন্ন স্থানে ছুটে যাচ্ছেন।

নড়াইলে সব স্বর্ণ ব্যবসায়ীদের যৌথভাবে একটি হলমার্ক টেস্ট ল্যাব স্থাপনের আহ্বান জানান বক্তারা। এতে স্বর্ণ কেনা-বেচায় সঠিক মান ও দাম বজায় রেখে লাভবান হবেন সবাই।

বিশেষ অতিথি হিসেবে বক্তব‌্য দেন- বাজুস উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল, সহ-সম্পাদক ও ভাইস চেয়ারম্যান বাজুস স্ট‌্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বরশিপ মাসুদর রহমান, বাজুস স্ট‌্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিংয়ের সদস্য রকিবুল ইসলাম চৌধুরী।

বাজুস নড়াইলের সাধারণ সম্পাদক চঞ্চল কুমার রায়ের সঞ্চালনায় অন‌্যান্যের মধ্যে বক্তব‌্য দেন- কালিয়া উপজেলা জুয়েলার্স সমিতির সভাপতি গুরুদাস স্বর্ণকার, লোহাগড়া উপজেলার সভাপতি নির্মল কুমার পোদ্দার, নড়াইলের সহ-সভাপতি দিলীপ কুমার রায়, সাইফুল আলম, স্বর্ণ ব্যবসায়ী রীনা রাহা, গৌতম সাহা প্রমুখ।

স্থানীয় ব্যবসায়ীরা সারাদেশে এক দামে স্বর্ণ বিক্রির ব্যবস্থা নিতে ও বিভিন্ন সমস্যার সমাধান করতে কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি দিতে বলেন।

এ সময় উপস্থিত সবাইকে বাজুসের হটলাইন নম্বর +৮৮০৯৬১২১২০২০২ দেওয়া হয়। যেকোন সমস্যা বা সহযোগিতার জন্য ২৪ ঘণ্টা এই নম্বরে ফোন করার অনুরোধ জানানো হয়।  

news24bd.tv/কামরুল