বিয়ের দাবিতে অষ্টম শ্রেণির ছাত্রের বাড়িতে অনশনে দশম শ্রেণির ছাত্রী 

অনশনে শিক্ষার্থী

বিয়ের দাবিতে অষ্টম শ্রেণির ছাত্রের বাড়িতে অনশনে দশম শ্রেণির ছাত্রী 

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে অষ্টম শ্রেণির এক ছাত্রের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে দশম শ্রেণির  এক ছাত্রীর। বিয়ের দাবিতে ওই ছাত্রী প্রেমিকের বাড়িতে অনশন শুরু করেছে।  
বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে ওই ছাত্রের বাড়িতে গিয়ে দেখা যায়, মেয়েটি ছাত্রের বাড়ির পাশে অনশনে বসেছে। তার চারপাশে ভিড় করেছেন উৎসুক এলাকাবাসী।

 

বিষয়টি নিশ্চত করে স্থানীয় গাজীপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো. ইদ্রিস আলী জানান, তাদের মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে। গত মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে ওই ছাত্রী বিয়ের দাবিতে ছাত্রের বাড়িতে অবস্থান করছিল। এ বিষয়ে দুপক্ষ থানায় অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে এসে স্থানীয়ভাবে সমাধানের পরামর্শ দেয়। বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল থেকে আবারও ওই ছাত্রী বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অবস্থান করছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক আছে। বিয়ের দাবিতে ওই ছাত্রী গত ৩ দিন ধরে দফায় দফায় প্রেমিকের বাড়িতে অবস্থান করছে। বিষয়টি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।  

ওই ছাত্রের বাবা জানান, ‘মঙ্গলবার ওই মেয়ে আমাদের বাড়িতে এসেছিল। তারপর থেকে আমার ছেলে মোবাইল ফোন বন্ধ করে কোথায় আছে জানি না। ওই ছাত্রীর স্বজনরা আমার ছেলেকে বিয়ে করানোর জন্য চাপ দিচ্ছে। আমার ছেলের বিয়ের বয়স না হওয়ায় আমি তাতে রাজি হইনি।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল থেকে ফের ওই ছাত্রী আমার বাড়ির পাশে অবস্থান করছে। এ বিষয়ে ভুক্তভোগী ছাত্রী জানান, ওই ছাত্রের সঙ্গে ৬ মাস আগে ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সে আমাকে বিয়ের আশ্বাস দিয়ে আমার সঙ্গে মেলামেশা করেছে। আমি বিয়ের কথা বললে, সে বাড়িতে উঠে পড়তে বলে। তার কথামতো আমি তাদের বাড়িতে অবস্থান করছি। এখন সে পলাতক।  

স্থানীয় মাওনা চকপাড়া ফাঁড়ির ইনচার্জ এস.আই মিন্টু মোল্লা জানান, এ বিষয়ে দুপক্ষের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার (১৮ অক্টোবর) স্থানীয় মেম্বারের মাধ্যমে সমাধানের পরামর্শ দেওয়া হয়। ছেলে ও মেয়ে অপ্রাপ্ত বয়স্ক থাকায় তাদের বিয়ে দেওয়া সম্ভব হয়নি। মেয়েটি ফের বৃহস্পতিবার (২০অক্টোবর) সকাল থেকে ছেলের বাড়িতে অবস্থান করছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/ইস্রাফিল 

এই রকম আরও টপিক