মিউজিক আর্ট থেকে মুক্তি পাচ্ছে 'বাংলাদেশ আজ মেতেছে খেলায়'

মিউজিক আর্ট থেকে মুক্তি পাচ্ছে 'বাংলাদেশ আজ মেতেছে খেলায়'

মিউজিক আর্ট থেকে মুক্তি পাচ্ছে 'বাংলাদেশ আজ মেতেছে খেলায়'

অনলাইন ডেস্ক

বাংলাদেশের জনপ্রিয় ও বহুল আলোচিত মিডিয়া প্লাটফর্ম 'মিউজিক আর্ট' থেকে মুক্তি পেতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ থিম সং 'বাংলাদেশ আজ মেতেছে খেলায়'।

বিশিষ্ট সাংবাদিক, ইসমাইল হোসেন সৌরভ এর কথা ও সুরে গানটিতে কন্ঠ দিয়েছেন দুই বাংলার পরিচিত মুখ বাংলাদেশের উজ্জ্বল নক্ষত্র জনপ্রিয় কন্ঠশিল্পী ও কম্পোজার শান সায়েক। তার সুরেলা কণ্ঠের সাথে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় কন্ঠশিল্পী তরুণ প্রজন্মের অহংকার সুজন আহমেদ। তার সাথে সুরের ঝঙ্কার তুলেছেন উদীয়মান কন্ঠশিল্পী রাকিব স্টালিন, গানটির মিউজিক কম্পোজ করেছেন শান সায়েক।

মাঠে ওরা ১১ জন, পাশে আমরা ১৬ কোটি বাঙালী। স্বপ্ন একটাই শিরোপা জয়ের। তাই মাঠের উন্মাদনা শতগুণ বাড়াতে বাঙালির হৃদয়ে দোলা দিতে এবারের আসরের সেরা উপহার 'বাংলাদেশ আজ মেতেছে খেলায়' থিম সং টি নিয়ে হাজির গীতিকার, শিল্পী ও কলাকৌশলীরা। ব্যাটিং ও বোলিং উভয় পাশেই আছে বাংলার হুংকারের সুর।

 

গানটি নিয়ে শিল্পীরা সাংবাদিকদের বলেন, গানের কথা ও সুর আমাদের বিমোহিত করেছে তাই আমরাও আমাদের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি গানটি সকলের হৃদয়ে দোলা দিবে। আমাদের সবগুলো কাজের ভেতর এটা একটা অন্যতম কাজ। ঢাকা ও ঢাকার বাহিরে বিভিন্ন লোকেশনে এ গানের চিত্র ধারণ করা হয়েছে।

কন্ঠ শিল্পী রাকিব স্টালিন সাংবাদিকদের বলেন, জয়ের ধারায় বাংলাদেশের অভিযাত্রা এখন কোনো দুর্ঘটনা নয়। প্রকৃত অর্থে বলতে গেলে যে অবস্থায় ভারত ও শ্রীলঙ্কা বিশ্বকাপ জিতে ছিল বাংলাদেশের বর্তমান দল দিয়ে জনগণ আশা করে তার থেকেও ভালো অবস্থান বাংলাদেশের। তাই বিশ্বকাপ জয় করবে এটা শুধু স্বপ্নই নয় বরং খুব হাতের কাছে পৌঁছানো যায় এমন একটি গন্তব্য। আমরা চাই শেষ হাসিটা বাংলাদেশের হোক।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জনপ্রিয় সংগীত শিল্পী শান শায়েক বলেন, ১৬ কোটি বাঙালির হৃদয়ে গানটিকে ধারণ করে বাংলাদেশের ১১ জন খেলোয়াড় যদি সত্যিই তারা এ গানের মন্ত্রে উজ্জীবিত হয় আমরা আশা করি এ গানের প্রতিটি কথা, প্রতিটি বিট, তাদের ভেতর এমন একটা অনুরণন, একটা দেশাত্মবোধ, একটা তাগিদ তৈরি করবে। আমরা আশা করি বিশ্বের মঞ্চ কাঁপাবে এবার টাইগার টিম বাংলাদেশ।

সংগীত শিল্পী সুজন আহমেদ বলেন, 'আমাদের এ গানটির মাধ্যমে আমরা আমাদের খেলোয়াড়দের এই বার্তাই দিতে চাই বাংলাদেশের বিশ্বকাপ জয় সত্যিই সম্ভব। আমাদের এ আত্নবিশ্বাসটুকু রাখলেই হবে বাকি পারফরম্যান্স তোমরা মাঠে দেখিয়ে দাও। ইনশাআল্লাহ, জয় আমাদের হবেই'।

এ বিষয়ে গীতিকার ইসমাইল হোসেন সৌরভ বলেন, 'মা, মাটি ও মানুষের ভালোবাসায় উদ্বুদ্ধ হয়ে গানটি লিখেছি, সুর করেছি। গানটি যদি খেলোয়াড় ও বাঙালির মনে দোলা দেয় সেখানেই আমাদের সার্থকতা। ইনশাআল্লাহ, বিজয় উল্লাসে মেতে উঠতে চাই। এগিয়ে যাও বাংলাদেশ। এ গানের শুরুটা ২০১৪ সালে হলেও এর পরিণতি পায় ২০২২ সালে বিশ্বকাপের মাঠ কাঁপাতে'।

গানটির ইউটিউব লিং- https://www.youtube.com/watch?v=xkwV6dPD6do