কুষ্টিয়া আদালতের সেই লিফট আবারও বিকল 

কুষ্টিয়া আদালতের সেই লিফট আবারও বিকল 

জাহিদুজ্জামান, কুষ্টিয়া:

কুষ্টিয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের লিফট আবারও বিকল হয়ে ৭ জন আটকে পড়নে। পরে তাদেরকে অপারেটর ও পুলিশ সদস্যরা উদ্ধার করেছেন। বুধবার সকাল ৯ টার দিকে পশ্চিম পাশের দ্বিতীয় লিফটে এ ঘটনা ঘটে।  

কোট পুলিশ সদস্য মো. সামিউল জানান, এদিনও প্রথম তলা ও দ্বিতীয় তলার মাঝামাঝি লিফট বিকল হয়ে আটকে থাকে।

চার মিনিট আটকে থাকার পর আমরা কোর্ট পুলিশ সদস্যরা ও লিপট অপারেটর মিলে হাত দিয়ে টেনে দরজা খুলে আটকে যাওয়া ব্যক্তিদের বের করে আনি।  

এর আগে গত ২৩ অক্টোবর বেলা ১১টার দিকে কুষ্টিয়া চীফ ম্যাজিস্ট্রেট আদালত ভবনে যান্ত্রিক ত্রুটির কারণে একই লিফট বিকল হয়ে যায়। সেদিন ভেতরে আটকা পড়েন নারী ও শিশ আদালতের পিপি আব্দুল হালিমসহ ৪ জন আইনজীবী, ২ জন পুলিশ, একজন আসামি ও বিচারপ্রার্থী নারী-পুরুষসহ মোট ১২ জন।  

পরবর্তীতে আটকে পড়া এক আইনজীবী জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল করলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাদের উদ্ধার করেন।

সে সময় লিফটে ৪২ মিনিট আটকে ছিলেন তারা। সে ঘটনার পর কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক জানে আলম লিফেটের বোর্ড মেরামত ও নিয়মিত মেইনটেনেন্স করার পরামর্শ দিয়েছিলেন।

বারবার লিফট বিকল হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন আইনজীবীরা। নাম না প্রকাশ করার শর্তে কয়েকজন জানান, চিফ ম্যাজিস্ট্রেট আদালত ভবনের লিফট মাঝে মধ্যেই এমন বিকল হয়ে যায়। আমাদের ধারণা আদালত ভবনে যে লিফটগুলো লাগানো হয়েছে সেগুলো নিম্নমানের। এ কারণে বার বার লিফট বিকল হয়ে যাচ্ছে। ভাল লিফট প্রতিস্থাপন করার দাবি তাদের।  

গত ১০ আগস্ট অ্যাডেভোকেট মোস্তাফিজুর রহমান আদালত ভবনের দুটি লিফটই মেরামত করার জন্য চিফ জুডিশিয়াল ম্যাজ্রিস্রেললট বরাবর লিখিত আবেদনও করেন।  

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অনুপ কুমার নন্দী বলেন, বারবার লিফট আটকে যাওয়ায় আমরা উদ্বিগ্ন। আমরা এ বিষয়টি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মহোদয়কে জানিয়েছি। তিনি আইনমন্ত্রনালয়ে লিখিত দিয়েছেন বলে আমাদের জানিয়েছেন।  

news24bd.tv/কামরুল