নিজের দোষেই বিশ্বকাপ খেলতে পারছেন না পগবা

নিজের দোষেই বিশ্বকাপ খেলতে পারছেন না পগবা

অনলাইন ডেস্ক

পল পগবাকে ছাড়াই বিশ্বকাপ খেলতে কাতার যাবে ফ্রান্স। এর জন্য পগবাকেই দুষছেন জুভেন্টাস কোচ মাসেমিলানো আলেগ্রি। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে আলেগ্রি এ কথা বলেন। তিনি জানান, সঠিক সময়ে ঠিক সিদ্ধান্ত নিলে বিশ্বকাপে খেলতে পারবেন পগবা।

চলতি মৌসুম শুরুর আগে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়েন পগবা। যোগ দেন পূর্বের ক্লাব জুভেন্টাসে। প্রাক-মৌসুম প্রস্তুতিতে ডান হাঁটুতে চোট পেলেও জুভেন্টাসের হয়ে খেলার আশায় সে সময় অস্ত্রোপচার করাননি পগবা। তার অমন সিদ্ধান্তই কাল হয়েছে বলে জানালেন আলেগ্রি।

কালক্ষেপণ করে ছুরিকাঁচির নিচে যাওয়াতেই বিশ্বকাপের আগে সুস্থ হয়ে ওঠা হচ্ছে না তার।

বুধবার দিবাগত রাতে পিএসজির বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে আলেগ্রি বলেন, ‘এটা নিয়ে আগেই তার সঙ্গে কথা বলেছিলাম। বিষয়গুলো সেও ইতোমধ্যে বলেছে এবং একই কথার পুনরাবৃত্তির কোনো মানে নেই। মৌসুমের শুরুতে যখন সে অস্ত্রোপচার না করার সিদ্ধান্ত নিয়েছিল, ওটাই তার জুভেন্টাস এবং ফ্রান্সের হয়ে ফেরার আশাটা ক্ষীণ করে ফেলেছিল। ’

পগবাকে না পেয়ে ভুগছে জুভেন্টাস। ক্লাবটি লিগে তো ভুগছেই, বাদ পড়েছে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে। পগবার অভাব যে ফ্রান্স অনুভব করবে সেটাও অনুমেয়। কেননা দিদিয়ের দেশমের পরীক্ষিত সৈনিক তিনি। পগবাকে না পাওয়া নিয়ে আলেগ্রি বলেন, ‘সে জুভেন্টাসের জন্য ও বিশ্বকাপ নিয়ে কষ্ট পাচ্ছে। এটাই স্বাভাবিক। আমরাও মাশুল গুনছি তাকে না পেয়ে। ’

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের শিরোপা জয়ে দারুণ ভূমিকা ছিল পগবার। ফাইনালে ক্রোয়েশিয়ার জালে গোলও করেছিলেন তিনি। ফ্রান্স এবার তাদের শিরোপা ধরে রাখার মিশনে শুরু করবে ২৩ অক্টোবর, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে তাদের। গ্রুপ ‘ডি’তে তাদের বাকি দুই প্রতিপক্ষ ডেনমার্ক ও তিউনিসিয়া।

news24bd.tv/সাব্বির