শেরপুরে চারদিনের শিশুকে নিয়ে এইচএসসি পরীক্ষায় বসেছেন তৃষা

সংগৃহীত ছবি

শেরপুরে চারদিনের শিশুকে নিয়ে এইচএসসি পরীক্ষায় বসেছেন তৃষা

শেরপুর প্রতিনিধি

শেরপুরে চারদিনের কন্যা শিশুকে নিয়ে এইচএসসি পরীক্ষায় বসেছেন নারজিনা আফরিন তৃষা নামের এক মা। তিনি চলতি বছর শেরপুর সরকারি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

জানা যায়, ২০২১ সালে শ্রীবরদী উপজেলার গড়জরিপা এলাকার মৃত রফিকুল ইসলাম আকন্দের মেয়ে নারজিনা আফরিন তৃষার বিয়ে হয় শেরপুর শহরের সজবরখিলা এলাকার মেহরাব হাসান মুনের সঙ্গে। চলতি বছরের ২ নভেম্বর শেরপুর শহরের একটি বেসরকারি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন তৃষা।

এর চারদিন পর ৬ নভেম্বর রোববার থেকে শুরু হয় চলতি বছরের এইচএসসি পরীক্ষা। তৃষা নবজাতক শিশুকে নিয়েই পরীক্ষায় অংশ নেন। গত রোববার বাংলা প্রথমপত্র পরীক্ষায় অংশ নেন তিনি।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে সরেজমিনে শেরপুর সরকারি মহিলা কলেজ পরীক্ষাকেন্দ্রে গিয়ে দেখা যায়, তৃষা বাংলা দ্বিতীয়পত্র লিখিত পরীক্ষায় অংশ নিয়েছেন।

এ সময় তার শিশু কন্যাকে নিয়ে পরীক্ষাকেন্দ্রের চত্বরে বসে আছেন তার শাশুড়ি মোছা. সুলতানা মোহসিনা।

পরীক্ষা শেষে তৃষা বলেন, ‘আমি পরীক্ষা ভালোই দিচ্ছি। এখানে স্যারদের সহযোগিতা পাচ্ছি। কিন্তু অনেকক্ষণ বসে থেকে পরীক্ষা দেওয়ায় কিছু শারিরীক জটিলতা সৃষ্টি হচ্ছে। আমার শাশুড়ি পরীক্ষার সময় মেয়ের দেখভাল করছেন।  

তৃষার শাশুড়ি মোছা. সুলতানা মোহসিনা বলেন, ‘আমার বউমা খুবই মেধাবী। এজন্য আমরা তাকে সাহস ও উৎসাহ দিচ্ছি সবসময়। সে যতদিন পড়াশোনা করবে, আমরা ততদিন তার পাশে থাকব। তার পরীক্ষার সময় আমি পরীক্ষাকেন্দ্রের পাশেই নাতনিকে নিয়ে বসে থাকি। ’ 

এ বিষয়ে শেরপুর সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও কেন্দ্রসচিব মো. হাবিবুর রহমান বলেন, ওই পরীক্ষার্থী তার শ্বাশুড়ির কাছে বাচ্চা রেখে পরীক্ষা দিচ্ছেন। আমরা তাকে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দিচ্ছি।

news24bd.tv/হারুন